টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পার্বত্য চট্টগ্রামে ২৪৯ মাইলজুড়ে গণমানববন্ধন

gmচট্টগ্রাম, ১৭ জানুয়ারি (সিটিজি টাইমস) : পার্বত্য চট্টগ্রামের প্রায় চার শ’ কিলোমিটার (২৪৯ মাইল) এলাকাজুড়ে আজ গণমানববন্ধন করছে স্থানীয় আদিবাসীরা। শান্তি চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন ও সমতল অঞ্চলের আদিবাসীদের জন্য আলাদা ভূমি কমিশনের দাবিতে এই কর্মসূচি পালন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটি, বাংলাদেশ আদিবাসী ফোরামের পার্বত্য চট্টগ্রাম শাখা এবং সিএইচটি (পার্বত্য চট্টগ্রাম) হেডম্যান নেটওয়ার্ক যৌথভাবে এই কর্মসূচির ডাক দেয়।

সকাল ১০টা হতে শুরু হয়ে ১১টা পর্যন্ত এই কর্মসূচি চলে। বান্দরবান জেলা অংশে বাঙ্গালহালিয়া হতে শুরু হয়ে বান্দরবান জেলা সদর, সেখান থেকে চিম্বুক ১৬ মাইল হয়ে লামা উপজেলা, সেখান থেকে বাইশারী হয়ে নাইক্ষ্যংছড়ির সর্বশেষ ঘুনধুম পর্যন্ত এই মানববন্ধন করা হয়।

এতে শত শত নারী-পুরুষ শান্তি চুক্তি বাস্তবায়নের দাবি সস্বলিত ব্যানার ফেষ্টুন প্লেকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেয়। কর্মসূচিতে জনসংহতি সমিতি, পাহাড়ী ছাত্র পরিষদ, হিল ইউমেন্স ফেডারেশনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী সমর্থক ও সাধারণ জনগণ কর্মসূচিতে অংশ নেয়।

শান্তি চুক্তি বাস্তবায়নের দাবিতে এটি পার্বত্য চট্টগ্রামে এ যাবৎকালের সবচেয়ে বড় কর্মসূচি বলে আয়োজকরা জানিয়েছেন। এর সাথে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিসহ অন্যান্য সংগঠনগুলো কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেছে।

এদিকে কর্মসূচিকে ঘিরে পার্বত্য চট্রগ্রামের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত