টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিক্ষক নেতাদের ডেকেছেন প্রধানমন্ত্রী, আজ বৈঠক

চট্টগ্রাম, ১৭ জানুয়ারি (সিটিজি টাইমস)::  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সোমবার ডেকেছেন আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের।বিকাল সাড়ে তিনটায় প্রত্যাশিত এই বৈঠক হবে।

টানা কর্মবিরতির সপ্তম দিনে প্রধানমন্ত্রীর সাড়া পেলেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন নেতারা।শিক্ষক নেতারা বার বার বলছিলেন প্রধানমন্ত্রীর কাছে আমরা পাঁচ মিনিট সময় চাই। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারলেই বিষয়টি সুরাহা হবে বলে আমাদের বিশ্বাস।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎপাওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

ধ্যাপক ফরিদ উদ্দিন বলেছেন, শিক্ষক সমিতির ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবেন তারা।

নয় মাস আগে অষ্টম বেতন কাঠামোর প্রস্তাব আসার পর গ্রেডে অবনমন এবং সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাতিলের প্রতিবাদে আন্দোলন শুরু করেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা।

পরে শিক্ষকদের দাবি পর্যালোচনায় একটি কমিটি গঠন করে সরকার। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত শিক্ষকদের নিয়ে বৈঠকও করেন।

দাবি আদালয়ে গত সোমবার থেকে সারা দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয়ে লাগাতার কর্মবিরতি শুরু করেছেন শিক্ষকরা, যাতে কার্যত অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

শিক্ষকদের আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রধানমন্ত্রী প্রশ্ন তুললেও শিক্ষক সমিতি নেতা ফরিদ উদ্দিন একাধিবার বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পাঁচ মিনিট বসতে পারলে এই সঙ্কটের সুরাহা বলে তারা মনে করেন।

প্রধানমন্ত্রীর কাছে নিজেদের দাবি-দাওয়া তুলে ধরতে শুরু থেকেই চেষ্টা চালিয়ে আসছিলেন বলেও জানান অধ্যাপক ফরিদ। গত আট মাসে কয়েক দফা চিঠি পাঠিয়ে তার কোনো সাড়া পাননি বলে সম্প্রতি জানিয়েছিলেন তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত