টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অবৈধ বিলবোর্ড না সরালে আইনী ব্যবস্থা

2016_01_15_00_59_30_yPH3G9LTQ08S3IEwtGX5jztnR436kC_originalচট্টগ্রাম, ১৭ জানুয়ারি (সিটিজি টাইমস) :নগরীর সৌন্দর্য হানিকর অবৈধ বিলবোর্ড, ব্যানার, সাইনবোর্ড, প্লে-কার্ড, ফেষ্টুনের সকল স্থাপনা আগামী ৩ দিনের মধ্যে অপসারনের নির্দেশ দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি উচ্চারন করেছেন তিনি।

রোববার দুপুরে মেয়র দপ্তরে চট্টগ্রাম সিটি করপোরেশনের বিভাগীয় ও শাখা প্রধানদের সাথে বৈঠকে তিনি এসব কথা বলেন।

মেয়র  বলেন, গ্রিন ও ক্লিন সিটির লক্ষে ১৪ জানুয়ারি রাত থেকে পূর্ব ঘোষনা অনুযায়ী নগরীতে অবৈধ বিলবোর্ড ও স্থাপনা অপসারন কার্যক্রমের যে ক্রাস পোগ্রাম চলছে, তা আরো জোরদার করতে হবে।

তিনি আরো বলেন, নগরীর বিদ্যমান সকল বিদ্যুতের খুটি, টিএন্ডটি খুটিসহ নগরজুড়ে অবৈধ ব্যানার ফেষ্টুন, প্লে-কার্ড ও সাইনবোর্ড সাঁটানো আছে, যার একটিও বৈধ নয়।  এগুলো স্ব উদ্যোগে ৩ দিনের মধ্যে সরিয়ে নিতে হবে। সুযোগ দেয়ার পরেও যারা অবৈধ স্থাপনা সরাবেন না তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

বৈঠকে নগরীর ৪১টি ওয়ার্ডের অলিগলি সড়কে প্যাচওয়ার্ক জোরদার করারও নির্দেশ দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. শফিউল আলম, সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, প্রকৌশল, পরিচ্ছন্ন, হিসাব, রাজস্ব, শিক্ষা, স্বাস্থ্য সহ সকল বিভাগের প্রধানরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত