টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দাবি আদায়ে আরও কঠোর আন্দোলন, প্রয়োজনে ঘেরাও কর্মসূচি

2016_01_17_21_00_18_61fFz7Xj9QaghxOIf8Krz2gcy8UbZt_800xautoচট্টগ্রাম, ১৭ জানুয়ারি (সিটিজি টাইমস) : : চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজের দুই অধ্যক্ষ অপসারণ সহ ছাত্রলীগের উত্থাপিত ৮ দফা দাবী আদায়ে আরো কঠোর কর্মসূচি দেয়া হতে পারে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতারা।

চলমান আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল ১১টায় দুই কলেজের সামনের সড়কে (কলেজ রোড) ট্রাকে অস্থায়ী মঞ্চ করে সমাবেশের আয়োজন করা হয়। এতে সহস্র ছাত্রজনতার সমাগম হয়।

সমাবেশে মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, ১ মাস অপেক্ষা করেছি, শিক্ষার্থীদের নিরাপত্তায় কলেজের অধ্যক্ষ মহোদয়ের কোন সাড়া না দিয়ে তিনি প্রতিদিন শিবিরের নেতাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করছেন। সব উদ্ভট পরিস্থিতির সম্পূর্ণ দায় কলেজ প্রশাসনের। এই দুই কলেজের জঙ্গীবাদ পৃৃষ্টপোষক হিসেবে চিহ্নিত কলেজ প্রশাসনের প্রত্যক্ষ মদদে ও এ সকল ঘৃণ্যতম কাজ প্রতিদিন সংগঠিত হচ্ছে।

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, ‘অহিংস কর্মসূচির মাধ্যমে সপ্তাহজুড়ে আমরা দাবি আদায়ের চেষ্টা করেছি। আমরা আজ বুঝতে পারছি কলেজ প্রশাসন শিক্ষার্থীদের স্বার্থের কথা না ভেবে শিবিরের গোলামিতে মহাব্যস্ত। তাই বাধ্য হয়েছি  রাজপথে নেমে প্রতিবাদ জানাতে।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি সঞ্চালনায় গণ জমায়েত ও ছাত্র সমাবেশে আরো বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা নূর মোস্তফা টিনু, নগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াছিন আরাফাত কচি, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন বর্মণ, অমিতাভ চৌধুরী বাবু, একরামুল হক রাসেল, আবু মো. আরিফসহ প্রমুখ।

মতামত