টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পোশাক শিল্পের চক্রান্ত মোকাবেলা করেছি: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১৭ জানুয়ারি (সিটিজি টাইমস) :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু জাতীয় পর্যায় থেকে নয়, আন্তর্জাতিক পর্যায় থেকেও দেশের পোশাক শিল্প নিয়ে চক্রান্ত হচ্ছিলো। সেটা আমরা মোকাবেলা করেছি।

রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ নেতাদের সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, একটা ঘটনাকে কেন্দ্র করে সেটাকে বড় করে দেখানো বা সেটার সূত্র ধরে আমাদের পোশাক শিল্প রপ্তানিতে বাধা দেওয়ার নানা রকম চেষ্টা হয়েছিলো। শুধু জাতীয় পর্যায় থেকে নয়, আর্ন্তজাতিক পর্যায় থেকেও এ ধরনের একটা চক্রান্ত হচ্ছিলো। যেটা আমরা মোকাবেলা করেছি। ব্যবসায়ীরা যেমন এ ষড়যন্ত্র মোকাবেলা করেছেন, আমরা সরকারের পক্ষ থেকেও যথাযথ ব্যবস্থা নিয়েছি বলেই তারা আর সফল হতে পারেনি।

তিনি বলেন, পোশাক শিল্প নিয়ে অনেক কিছু ঘটে গেছে। রানা প্লাজা, তাজরিন ফ্যাশনসহ বিভিন্ন দুর্ঘটনা ঘটেছে। এগুলো মোকাবেলার জন্য যা যা করা দরকার সেগুলো আমরা করছি।

ব্যবসায় সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সরকারের নানান উদ্যোগ তুলে ধরে শেখ হাসিনা বলেন, ব্যবসায়ীরা যাতে নিশ্চিন্তে ব্যবসা করতে পারেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে সেই পরিবেশ আমরা নিশ্চিত করেছি। আমাদের সরকার ব্যবসা করতে আসেনি, আমরা ব্যবসায়ীদের জন্য ব্যবসার পরিবেশ নিশ্চিত করতে এসেছি। সেই পরিবেশটা আমরা তৈরি করে দিয়েছি।

মতামত