টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে পৃথক অগ্নিকান্ডে অর্ধলাখ টাকার ক্ষতি

চট্টগ্রাম, ১৭ জানুয়ারি (সিটিজি টাইমস) :  চট্টগ্রামে পৃথক অগ্নিকান্ডে অর্ধলাখ টাকার ক্ষতিচট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানার ৪০ নম্বর ওয়ার্ডে পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত ৩টা থেকে রোববার সকাল ৭ টার মধ্যে অগ্নিকা- দুটি হয়। এতে ৯ মালিকের ১৮ কক্ষ বিশিষ্ট ৯টি বসতঘর পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সুত্রে জানা গেছে- রোববার ভোর ৫টার দিকে উত্তর পতেঙ্গার স্টিল মিল বাজার সংলগ্ন (সাইলো জেটির পাশে) সাবেক ওয়ার্ড কাউন্সিল আব্দুল বারেকের বাড়িতে আগুন লাগে। বাড়িতে শনিবার রাতে একটি গায়ে হলুদের অনুষ্ঠান চলছিল। ভোরে দিকে অনুষ্ঠান শেষ হয়ে যাবার পর সাজ সজ্জার জন্য লাগানো বৈদ্যুতিক লাইটিংয়ের তার স্পার্ক করে আগুনের সুত্রপাত হয় বলে বাড়ির লোকজন জানায়।

খবর পেয়ে পতেঙ্গা ও ইপিজেড ষ্টেশন থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ৭টি গাড়ি গিয়ে দুই ঘন্টা চেষ্টার পর সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকার সাবেক ওয়ার্ড কাউন্সিল আব্দুল বারেক জানান, আগুনে কাসেম, মুন্সি মিয়া, জুয়েল, বাহাদুর, শুক্কুর সওদাগর, মো, হোসেন, নাছির ও জাহেদুলের মালিকানাধীন ৮টি ঘরের ১৬টি কক্ষ পুড়ে যায়। এবং ঘরে যাবতীয় মালামাল ভস্মিভুত হয়েছে। এতে অন্তত ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এর আগে রাত ৩টার দিকে একই ওয়ার্ডের পতেঙ্গা বেড়ি বাঁধ (ইপিজেড ৮ নম্বর সেক্টরের পাশে) পৃথক এক অগ্নিকাণ্ডে দুই কক্ষ বিশিষ্ট একটি বসত ঘর পুড়ে যায়।

ফায়ার সার্ভিস আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর নজরুল ইসলাম জানান, পতেঙ্গা এলাকায় দুটি অগ্নিকাণ্ডে ৭ ব্যক্তির মালিকানাধীন ৭টি কাঁচা পাকা বসত ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসে ৩টি ইউনিট নির্বাপণ করেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট ও রান্নার চুলা থেকে দুটি আগুনের ঘটনা ঘটেছে বলে নজরুল ইসলাম জানান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত