টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দ্বিতীয় দফা আখেরি মোনাজাতে শেষ হলো ইজতেমা

চট্টগ্রাম, ১৭ জানুয়ারি (সিটিজি টাইমস) : আখেরি মোনাজাতে শেষ হলো দুই পর্বের বিশ্ব ইজতেমা। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

গাজীপুর টঙ্গীর তুরাগতীরে প্রায় আধা-ঘণ্টাব্যাপী এই মোনাজাত পরিচালনা করেন ভারতের মাওলানা মুহাম্মদ সাদ।

এ সময় আগত লাখো মুসল্লি আমিন, আমিন ধ্বনিতে পুরো ময়দান প্রকম্পিত করে তোলে। তারা চোখের পানি ঝরিয়ে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন।

রবিবার ফজরের নামাজের পর থেকে ভারতের মাওলানা সাদ হেদায়তী বয়ান করেন। এরপর তিনি বেলা ১১টার দিকে আখেরি মোনাজাত শুরু করেন, যা বেলা সাড়ে ১১টায় শেষ হয়।

তীব্র শীতকে উপেক্ষা করে ভোররাত থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে মুসল্লিরা পায়ে হেঁটে ইজতেমা ময়দানে আসেন। যানবাহন চলাচল বন্ধ থাকায় কেউ কেউ রিকশা দিয়ে ইজতেমা ময়দানে আসেন।

এত উপস্থিতি ছিল যে, ময়দান ছাড়িয়ে আশপাশের সড়কে মুসল্লিদের অবস্থান দেখা গেছে।

মোনাজাতকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়। বিপুলসংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্যরা ইজতেমা ময়দান ও এর আশপাশের এলাকায় অবস্থান নেয়।

গাজীপুরের পুলিশ সুপার হারুন-আর রশিদ জানান, মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় ৫০০০’র বেশি পুলিশ অবস্থান নেয়।

এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছিল বলেও জানান তিনি।

এর আগে গত ৮ জানুয়ারি থেকে শুরু হয় ইজতেমার প্রথম পর্ব। ওই পর্বের আখেরি মোনাজাত হয়েছিল ১০ জানুয়ারি। এরপর দ্বিতীয় পর্ব শুরু হয় গত শুক্রবার, যা আজকের মোনাজাতে শেষ হলো।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত