টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পিছিয়ে থাকা জনগোষ্ঠি নতুনভাবে ঘুরে দাড়ানোর স্বপ্ন দেখছে

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunuia-dr-hasan-pic-চট্টগ্রাম, ১৬ জানুয়ারি (সিটিজি টাইমস) :  রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নে ইছামতি রাবার ড্যাম উদ্বোধন শেষে জনসভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, রাঙ্গুনিয়ার কৃষিকাজে সবুজের বিপ্লব ঘটানো হবে। পারুয়ায় রাবার ড্যাম হওয়ার আগে ৫ ইউনিয়নের ২ হাজার একর জমি অনাবাদি থাকত। এখন রাবার ড্যাম ও ব্রীজ নির্মিত হওয়ায় এলাকার কৃষক সমাজ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠী নতুনভাবে ঘুরে দাড়ানোর স্বপ্ন দেখছে। ২০০৮ সালে নির্বাচনে দিন বদল ও ডিজিটাল বাংলাদেশের অঙ্গীকার করেছিলাম। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার আগে দৈনিক মানুষের বেতন ছিল ২’শত টাকা বর্তমানে তা বেড়ে ৬’শত টাকা হয়েছে। সে সময় যখন চাউলের দাম ৩৫-৪০ টাকা ছিল বর্তমানে তা ২৫ টাকায় পাওয়া যাচ্ছে। দেশের উন্নতির জন্য বার বার আওয়ামীলীগ সরকারের প্রয়োজন রয়েছে। আওয়ামীলীগ সরকার হচ্ছে কৃষি বান্ধব। দেশের উন্নয়ন ও অগ্রগতিতে কৃষকদের এগিয়ে আসতে হবে। মনে রাখতে হবে বাংলাদেশ হচ্ছে কৃষি প্রধান দেশ। কৃষি কাজে সবুজ বিপ্লব ঘটানোর মধ্যে দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তর করতে হবে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। সে চিন্তা থেকে পারুয়ায় ৩ হাজার একর অনাবাদী জমিকে রাবার ড্যামের মধ্য দিয়ে আবাদি জমিতে পরিণত করা হয়েছে। কৃষকরা নতুনভাবে চাষাবাদ করার সুযোগ পেয়েছে।

 শনিবার (১৬ জানুয়ারি) বিকালে দক্ষিন রাজানগর ইউনিয়নের রাজার হাট রাজাভুবন উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন খাঁনের সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক স্বজন কুমার তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক ও নবনির্বাচিত পৌর মেয়র শাহজাহান সিকদার, কৃষি বিষয়ক সম্পাদক ও রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, ধর্মবিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন খাঁন স্বপন, কেন্দ্রিয় কৃষকলীগ নেতা সফিকুল ইসলাম, কেন্দ্রিয় যুবলীগ নেতা শেখ ফরিদ, উপজেলা কৃষকলীগ নেতা আব্দুল মন্নান তালুকদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি নাছির উদ্দিন আহম্মদ, স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মো. আবু মনছুর, আওয়ামীলীগ নেতা আব্দুল সালাম সিকদার প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত