টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে জেল গেটে তৃতীয়বার গ্রেফতার হলেন শিবির নেতা এনাম

aচট্টগ্রাম, ১৪ জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রামে জেল গেটে তৃতীয়বার গ্রেফতার হলেন শিবির নেতা এনামজামিনে মুক্তি পেয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে যাওয়ার সময় ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির মানবসম্পদ বিষয়ক সম্পাদক এনামুল কবিরকে গ্রেফতার করেছে সিএমপি’র কোতোয়ালি থানা পুলিশ।

এনিয়ে তৃতীয়বারের মতো জেল গেইট থেকে গ্রেফতার হলেন তিনি।

বৃহস্পতিবার বেলা ৩টার দিকে একটি নাশকতা মামলায় এনামুল কবিরকে চট্টগ্রাম কারাগার এলাকা থেকে গ্রেফতার করার কথা স্বীকার করেছেন কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন।

তিনি জানান, এনামুল কবির কারাগার থেকে বেরিয়ে যাওয়ার খবর পেয়ে আমরা কারাগার এলাকায় অবস্থান নিয়ে তাকে গ্রেফতার করেছি। তার বিরুদ্ধে নাশকতা মামলা রয়েছে। এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

পুলিশ জানায়, গত বছরের ২০ ফেব্রুয়ারি বাকলিয়া থানার বগারবিল এলাকা থেকে শিবিরের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির মানব সম্পদ বিষয়ক সম্পাদক এনামুল কবির ও চট্টগ্রাম মহানগর উত্তরের পাঠাগার সম্পাদক মো. মোস্তফাকে গ্রেফতার করেছিল পুলিশ।

নগরীর রাষ্ট্রায়ত্ত তেল শোধনাগার পদ্মা, মেঘনা, যমুনায় হামলার পরিকল্পনার মিশন নিয়ে তৎকালিন কেন্দ্রীয় সভাপতি আব্দুল জব্বারের একটি চিঠি নিয়ে এনামুল কবির চট্টগ্রামে এসেছিল বলে পুলিশ জানিয়েছিল।

ওই বছরের ২২ জুলাই তারা জামিনে মুক্তি পাওয়ার পর পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া এক মামলায় প্রথমবার তাদের দুজনকে জেল গেট থেকে গ্রেফতার করা হয়েছিল।

পরে গত বছরের শেষে দিকে ১০ ডিসেম্বর জামিন পেয়ে কারা ফটক দিয়ে বের হওয়ার সময় পুলিশ দ্বিতীয় বারের মতো এনামুল কবিরকে গ্রেফতার করেছিল।

মতামত