টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১৯৫ পাক সেনার বিচার হলে বাংলার মাটি পাপমুক্ত হবেঃ চট্টগ্রামে নৌমন্ত্রী

চট্টগ্রাম, ১৪ জানুয়ারি (সিটিজি টাইমস) :  একাত্তরে আন্তর্জাতিক যুদ্ধাপরাধে জড়িত থাকা পাক সেনাদের বিচারের প্রতিশ্রুতি দিয়ে ফিরিয়ে নিলেও তাদের বিচার না করে পাকিস্তান তাদের দেওয়া কথা রাখেনি বলে অভিযোগ করেছেন নৌমন্ত্রী শাজাহান খান বলেন, ১৯৭১ সালে ১৯৫জন পাক সেনা আন্তর্জাতিক যুদ্ধাপরাধে জড়িত ছিল। সেই যুদ্ধাপরাধীদের বিচার করবে বলে পাকিস্তান তাদের ফিরিয়ে নিয়েছিল। কিন্তু পাকিস্তান তাদের বিচার করেনি। পাকিস্তান কথা রাখেনি।  বাংলার সব শ্রেণি পেশার মানুষ আজ তাদের বিচার চায়। তাদের বিচার হলে বাংলার মাটি পাপমুক্ত হবে।

বৃহস্পতিবার আনোয়ারায় অবস্থিত বাংলাদেশ মেরিন অ্যাকাডেমির ৫০তম ব্যাচের পাসিং আউট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মেরিন অ্যাকাডেমির ৫০তম ব্যাচের গ্র্যাজুয়েশন লাভ করা শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, কর্মজীবনে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করবে। বিশ্ব দরবারে গিয়ে বাংলাদেশের সুনাম অর্জনে কাজ করবে। দেশকে অর্থনৈতিকভাবে সামনের দিকে এগিয়ে নিতে অবদান রাখবে। এসব শিক্ষার্থীরা দেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিবে। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে মেধার পরিচয় দিতে হবে। আমার বিশ্বাস এসব শিক্ষার্থীরা কর্মক্ষেত্রে তাদের মেধার সাক্ষর রাখবে। বিশ্বের যে প্রান্তে থাক না কেন, দেশের কথা ভুলবে না। দেশের সেবায় আত্মনিয়োগ করবে।

দেশের বিভিন্ন জায়গায় চারটি মেরিন অ্যাকাডেমির কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এবছর মেরিন অ্যাকাডেমি থেকে গ্র্যাজুয়েশন লাভ করেছে ২৫১ জন। আর এ পর্যন্ত মোট ৪০৭১ জন শিক্ষার্থী গ্র্যাজুয়েশন লাভ করেছে।

অনুষ্ঠানে নৌ মন্ত্রণালয়ের সচিক অশোক মাধব রায়, মেরিন অ্যাকাডেমির কমান্ডেন্ট ড. সাজিদ হোসেন সহ অ্যাকাডেমির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত আছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত