টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টোয়েন্টি ২০ বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে

t-20-spচট্টগ্রাম, ১৩ জানুয়ারি (সিটিজি টাইমস) : ২০১৬ টোয়েন্টি ২০ বিশ্বকাপের আসর বসবে ভারতে। টোয়েন্টি ২০ বিশ্বকাপের ষষ্ঠ আসর ১১ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হবে। তার আগে বিশ্ব ভ্রমণে বের হয়েছে টোয়েন্টি২০ বিশ্বকাপের ট্রফি। ১৩ ডিসেম্বর ভারতের মুম্বাই থেকে ট্রফির ভ্রমণ শুরু হয়েছে। ভ্রমণের ধারাবাহিকতায় এবার বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশেও।

বুধবার রাতের মধ্যেই ট্রফিটি বাংলাদেশে এসে পৌঁছানোর কথা। আর তা দুই দিনের জন্য বসুন্ধরা সিটি শপিং মলে এটি প্রদর্শনের জন্য রাখা হবে।

আইসিসি সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানের পেশোয়ারে আর্মি পাবলিক স্কুলে সোমবার ও মঙ্গলবার টোয়েন্টি ২০ বিশ্বকাপের ট্রফি প্রদর্শিত হয়েছে। ২০১৪ সালের ১৬ ডিসেম্বর সন্ত্রাসী হামলা হয়েছিল পেশোয়ারের ওই স্কুলে। স্কুলের শিক্ষার্থীদের খুশি করতেই মূলত সেখানে এই ট্রফি উন্মোচন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বসুন্ধরা সিটি শপিং মলে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা ট্রফি প্রদর্শনীতে এটির সঙ্গে ছবি তুলে নিজেদের কাছে স্মৃতিময় করেও রাখতে পারবেন। এ প্রদর্শনীতে বাড়তি আকর্ষণ হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় এবং বিসিবির কর্মকর্তারা। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত তা সবার জন্য উন্মুক্ত থাকবে। যে কেউ ট্রফির সঙ্গে ছবি ও সেলফি তুলতে পারবেন।

১২টি দেশ ঘুরে দিলিতে ট্রফির ভ্রমণ শেষ হবে ১ ফেব্রুয়ারি। বাংলাদেশে ট্রফির প্রদর্শনী শেষে শ্রীলঙ্কাতে ১৭ ও ১৮ জানুয়ারি বিশ্বকাপের ট্রফি অবস্থান করবে। ২৬ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ট্রফিটি অস্ট্রেলিয়ায় ভ্রমণ শেষে ১ ফেব্রুয়ারি দিলিতে পৌঁছবে।

মতামত