টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইউপি নির্বাচনও হবে দলীয়ভাবে: চট্টগ্রামে ওবায়দুল কাদের

চট্টগ্রাম, ১৩ জানুয়ারি (সিটিজি টাইমস) : বছরের মার্চ মাসে দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ।

বুধবার (১৩ জানুয়ারি) সকাল ১১ টার দিকে চট্টগ্রামের কর্ণফুলী থানার মইজ্জ্যারটেক এলাকার আরবান আলী সড়কের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, দলীয়ভাবে পৌরসভা নির্বাচনে সরকার সফল হয়েছে। অতীতের যে কোন নির্দলীয় পৌর নির্বাচনের চেয়ে এবারের পৌর নির্বাচন সম্পন্ন হয়েছে সুষ্ঠুভাবে । চট্টগ্রামের সাতকানিয়া ছাড়া দেশের অন্য কোথাও এ নির্বাচন ঘিরে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সড়কটি উদ্বোধনকালে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি প্রকল্প হওয়ায় ২০১৪-১৫ অর্থ বছরে দোহাজারী সড়ক বিভাগের আওতায় আরবান আলী সড়কের (বিএফডিসি ফিসারীজ সেন্টার-ডায়মন্ড সিমেন্ট ফ্যাক্টরী) আড়াই কিলোমিটার সড়ক ৯ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে ৬ মাসের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করে সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে ।

কর্ণফুলী টানেল প্রসঙ্গে মন্ত্রী বলেন, কর্ণফুলী টানেলের কাজও একনেকে পাস হয়েছে । আগামি মার্চ-এপ্রিলে মুল কাজ শুরু হবে হতে পারে।

তিনি বলেন , টানেলের বিষয়ে পারচেজ (ক্রয় ) কমিটির অনুমোদন পাওয়া গেছে । চায়না এক্সিম ব্যাংকের একটি প্রতিনিধিদল আজ চট্টগ্রামে সফরে আছে । তারা সাইট ভিজিট করছে । শ্রীঘ্রই লোন এগ্রিমেন্ট সই হবে ইআরডির সাথে। ইতিমধ্যে প্রস্ততিমুলক কাজ শুরু হয়েছে । বোরিং,মাটি পরীক্ষাসহ অন্যান্য সমীক্ষা চলছে ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত