টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন গড়াল তৃতীয় দিনে

চট্টগ্রাম, ১৩ জানুয়ারি (সিটিজি টাইমস) :  নতুন বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড বহাল ও বেতন কাঠামো নিয়ে সমস্যা নিরসনের দাবিতে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মবিরতি বুধবারও অব্যাহত রয়েছে।

এরফলে নজিরবিহীনভাবে দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয় তিনদিন ধরে কার্যত অচল হয়ে আছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা।

শিক্ষক-শিক্ষার্থী না থাকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাণহীন হয়ে পড়েছে। পূর্বঘোষিত পরীক্ষা ছাড়া ক্যাম্পাসে কোনো ক্লাস বা অন্য কোনো কার্যক্রম চলছে না।

আন্দোলনের মধ্যেই মঙ্গলবার বিকেলে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে বৈঠক করেন ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ ও মহাসচিব এ এস এম মাকসুদ কামাল। তবে তাতে কোনো অগ্রগতি হয়নি।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে দুই শিক্ষকনেতা সাংবাদিকদের বলেন, তাদের আন্দোলন চলবে। তবে তারা আশাবাদী সমস্যার সমাধান হবে। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেছেন, আলোচনার মাধ্যমেই সব সমস্যার সমাধান সম্ভব হবে।

এর আগে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এটি আমাদের যৌক্তিক দাবি। এ দাবি আদায়ে আমাদের যত দিন সময় লাগুক না কেন, আমরা আন্দোলন চালিয়ে যাব। আমাদের আন্দোলন চলছে, চলবে।

তিনি সরকারের প্রতি আবেদন জানিয়ে বলেন, তারা যেন খুব দ্রুতই এ বিষয়ে সিদ্ধান্ত নেন। সরকারের পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট আশ্বাস না আসা পর্যন্ত এটি চলতে থাকবে বলেও তিনি জানান।

মতামত