টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হানাহানি সংঘাতের স্থান ইসলামে নেই : মেয়র নাছির

DSCচট্টগ্রাম, ১২ জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে হানাহানি, সংঘাত, রক্তপাত, হিংসা-বিদ্বেষ ও বৈষম্যের কোন স্থান নেই। যারা পবিত্র ইসলামকে ব্যবহার করে জঙ্গী ও সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত, তাদের বিষয়ে ধর্মপ্রাণ মুসলমানদের সজাগ ও সচেতন হতে হবে।

তিনি মঙ্গলবার (১২ জানুয়ারি) নগরীর বাকলিয়াস্থ নুর নগর হাউজিং সোসাইটি মাঠে দা’ওয়াতে ইসলামীর তিন দিন ব্যাপি ইজতেমার প্রস্তুতি পরিদর্শনকালে একথা বলেন।

আগামী ১০, ১১ ও ১২ ফেব্রুয়ারি এ ইজতেমা হওয়ার কথা রয়েছে।

এসময় মেয়র নাছির বলেন, পবিত্র ইসলাম মানবতার কল্যাণে নিবেদিত ধর্ম। মানুষের সেবা ও পবিত্র ইসলামের হুকুম আহকাম মেনে জীবন পরিচালিত হলে সমাজ, রাষ্ট্র এবং জীবন শান্তিময় হবে। মেয়র ধর্মপ্রাণ সকলকে পবিত্র ইসলামের শিক্ষা গ্রহন, ধারন, অনুসরন ও অনুকরন করে ঈমানী দায়িত্ব পালনের আহবান জানান।

মেয়র ইজতেমা আয়োজনে তার নিজ তহবিল থেকে এক লাখ টাকা অনুদান প্রদানসহ সিটি কর্পোরেশনের মাধ্যমে মাঠ প্রস্তুত করণ, আলো বাতির ব্যবস্থা, সুপেয় পানি ও পরিচ্ছন্নতাসহ প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

এ সময় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দা’ওয়াতে ইসলামীর সংগঠক কালাম আকতারী, জাহিদ আকতারী, সেলিম আকতারী, নোমান আকতারী, রাশেদ আকতারী, আতিক আকতারী, মোস্তাফিজ আকতারী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত