টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হানাহানি সংঘাতের স্থান ইসলামে নেই : মেয়র নাছির

DSCচট্টগ্রাম, ১২ জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে হানাহানি, সংঘাত, রক্তপাত, হিংসা-বিদ্বেষ ও বৈষম্যের কোন স্থান নেই। যারা পবিত্র ইসলামকে ব্যবহার করে জঙ্গী ও সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত, তাদের বিষয়ে ধর্মপ্রাণ মুসলমানদের সজাগ ও সচেতন হতে হবে।

তিনি মঙ্গলবার (১২ জানুয়ারি) নগরীর বাকলিয়াস্থ নুর নগর হাউজিং সোসাইটি মাঠে দা’ওয়াতে ইসলামীর তিন দিন ব্যাপি ইজতেমার প্রস্তুতি পরিদর্শনকালে একথা বলেন।

আগামী ১০, ১১ ও ১২ ফেব্রুয়ারি এ ইজতেমা হওয়ার কথা রয়েছে।

এসময় মেয়র নাছির বলেন, পবিত্র ইসলাম মানবতার কল্যাণে নিবেদিত ধর্ম। মানুষের সেবা ও পবিত্র ইসলামের হুকুম আহকাম মেনে জীবন পরিচালিত হলে সমাজ, রাষ্ট্র এবং জীবন শান্তিময় হবে। মেয়র ধর্মপ্রাণ সকলকে পবিত্র ইসলামের শিক্ষা গ্রহন, ধারন, অনুসরন ও অনুকরন করে ঈমানী দায়িত্ব পালনের আহবান জানান।

মেয়র ইজতেমা আয়োজনে তার নিজ তহবিল থেকে এক লাখ টাকা অনুদান প্রদানসহ সিটি কর্পোরেশনের মাধ্যমে মাঠ প্রস্তুত করণ, আলো বাতির ব্যবস্থা, সুপেয় পানি ও পরিচ্ছন্নতাসহ প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

এ সময় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দা’ওয়াতে ইসলামীর সংগঠক কালাম আকতারী, জাহিদ আকতারী, সেলিম আকতারী, নোমান আকতারী, রাশেদ আকতারী, আতিক আকতারী, মোস্তাফিজ আকতারী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মতামত