টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৯ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে রেল চালু

চট্টগ্রাম, ১২ জানুয়ারি (সিটিজি টাইমস) :   ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্র ও ছাত্রলীগ-ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় এক মাদ্রাসা ছাত্র নিহতের জের ধরে নয় ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ শুরু হয়েছে। রেলওয়ে ক্ষয়ক্ষতি নিরূপণ এবং এ ঘটনায় জড়িতদের শনাক্ত করতে বিভাগীয় ও আঞ্চলিক পর্যায়ে তিন সদস্যের দুইটি কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ আহমেদ ঢাকাটাইমসকে বলেন, মঙ্গলবার সন্ধ্যা পৌনে সাতটার সময় ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেলযোগাযোগ চালু হয়েছে। ঘটনার তদন্তে বিভাগীয় ও আঞ্চলিক পর্যায়ে তিন সদস্যের দুইটি কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ব্রাক্ষণবাড়িয়া শহরের মৌড়াইল রেলগেট এলাকায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেস, সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী কালনী এক্সপ্রেস এবং ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে ভাঙচুর চালিয়েছে কিছু শিক্ষার্থী। তারা স্টেশনের টিকেট কাউন্টারের জানালা, ১ নম্বর প্লাটফরমের সব দরজা-জানালা, বেশ কিছু কম্পিউটার ভাঙচুর করে। পরে, কয়েকটি কম্পিউটারে আগুন ধরিয়ে দেয় বলে জানা গেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত