টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজে ছাত্রলীগের লিফলেট বিতরণ

BSLচট্টগ্রাম, ০৯ জানুয়ারি (সিটিজি টাইমস) : সপ্তাহব্যাপী কর্মসূচির প্রথম দিনে চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও গণসচেতনতা সৃষ্টিতে শনিবার লিফলেট বিতরণ করেছেন ছাত্রলীগ নেতারা।

লিফলেটে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজের সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে ৮ দফা দাবী তুলে ধরা হয়।

দাবীগুলো হলো কলেজ ক্যাম্পাসে স্থায়ী পুলিশ ফাঁড়ি নির্মাণ, মূল ফটক ব্যাতীত সকল গেইট বন্ধ রাখা, ক্যাম্পাসের ভিতরে কোন আবাসিক স্থাপনা থাকতে পারবে না, হেস্টেল সুপার ও মসজিদের ইমামকে অপসারণ, অস্থায়ী ও খন্ডকালীন কর্মচারীদের অপসারণ ও ক্যাম্পাসে বিদ্যমান দোকান বন্ধ করা।

এছাড়া তিন দশক ধরে ছাত্র সংসদের নামে আদায়কৃত অর্থের হিসাব এবং ছাত্র সংসদের নামে অর্থ আদায় বন্ধ করা, ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের নামে গড়ে উঠা শিবির ক্যাডার ও জঙ্গীগোষ্ঠীর অস্ত্রের মজুদখানা হিসেবে পরিচিত মিনি ক্যান্টনমেন্টগুলো স্থায়ীভাবে বন্ধ করা ও নাশকতা ও অস্ত্র আইনের মামলার আসামী ছাত্রদের অবিলম্বে গ্রেফতার করা এবং চার্জভূক্ত চিহ্নিত শিবির ক্যাডারদের ছাত্রত্ব বাতিল করা।

এ বিষয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম বলেন, ‘আমরা সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত্তে ৮ দফা দাবী কলেজ প্রশাসন সহ সংশ্লিষ্ট সকলের কাছে লিফলেটের মাধ্যমে তুলে ধরলাম। সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত্তে এবং জঙ্গীবাদ ও উগ্র মৌলবাদ নির্মূলে দাবি আদায়ে সপ্তাহব্যাপী এ কর্মসূচিতে আমরা রাজপথে থাকব।

মতামত