টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বড় জয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশের শুভ সূচনা

spচট্টগ্রাম, ০৮ জানুয়ারি (সিটিজি টাইমস) : বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। যশোরে অনুষ্ঠিত ম্যাচে লঙ্কানদের ৪-২ গোলে হারায় লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশের হয়ে গোল করেছেন শাখাওয়াত হোসেন রনি, ইয়াসিন খান ও নাবিব জীবন।

খেলার শুরু থেকেই প্রতিপক্ষের শিবিরে কাঁপন ধরায় বাংলাদেশ। পাসিং ফুটবল খেলে ম্যাচের ১৮ মিনিটে লিড নেয় তারা। শাখাওয়াত হোসেন রনির গোলে এগিয়ে যায় লাল সবুজের দল।

তবে সময় লিড ধরে রাখ পারেনি বাংলাদেশ। দুই মিনিটের ব্যবধানে সমতায় ফেরে শ্রীলঙ্কা। স্বাগতিকদের রক্ষণের ভুলে পেনাল্টি লাভ পায় লঙ্কানরা। তা থেকে সমতায় ফিরতে ভুল করেনি তারা। কিন্তু দুই মিনিট পর আবারো লিড নেয় বাংলাদেশ। মামুনুলের কর্ণার থেকে ২২ মিনিট গোল করেন ইয়াসিন খান।

২৮ মিনিটে বাংলাদেশ তৃতীয় গোলের সম্ভাবনা জাগিয়ে তোলে। তবে মামুনুলের দুর্বল শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন লঙ্কান গোলরক্ষক। ৩৩ মিনিটের মাথায় আবারো মাঝমাঠের দারুণ বোঝাপড়ায় গোলের সম্ভাবনা জাগিয়ে তোলে স্বাগতিকরা।

নাসিরকে লক্ষ্য করে মাঝমাঠ থেকে লঙ্কানদের ডি-বক্সে বল বাড়ান রনি। তবে গোলবারের ঠিক আগ মুহূর্তে পৌঁছেও বল নিয়ন্ত্রণে রাখতে না পারায় নাসির গোল বঞ্চিত হন। ৩৪ মিনিটের মাথায় জাহিদ কিছুটা আহত হয়ে মাঠ ত্যাগ করেন।

ম্যাচের ৩৯ মিনিটে দর্শকে ভরা স্টেডিয়ামে আবারো উল্লাস দেখা যায়। মাঝমাঠ থেকে মামুনুলের লম্বা পাসে বল পান রনি। সেখানে থেকে আবারো মামুনুলের পা থেকে বল চলে যায় লঙ্কান ডি-বক্সে। জামাল ভূঁইয়া-ওয়ালি ফয়সালের দারুণ বোঝাপড়ায় ফের বল পান রনি। কিন্তু তার জোরালো শটটি গোলবারের উপর দিয়ে চলে যায়।

৪২ মিনিটে সোহেল রানাকে দুরন্ত গতিতে বল নিয়ে ঢুকতে দেখে লঙ্কান রক্ষণের এক ফুটবলার হাত দিয়ে বল থামিয়ে দেন। হলুদ কার্ডও দেখতে হয় তাকে। ফলে পেনাল্টি বক্সের ঠিক বাইরে থেকে বাংলাদেশ ফ্রি-কিক আদায় করে।

সোহেল রানার নেওয়া ফ্রি-কিকে পায়ের আলতো টোকায় শ্রীলঙ্কার জালে বল জড়িয়ে দেন নাবিব জীবন। বাংলাদেশ লিড নেয় ৩-১ গোলের।

৬০মিনিটের সময় আবারো গোল করে কিছুটা খেলায় ফিরে আসে লঙ্কানরা। তার পরও ৩-২ নিড থাকে বাংলাদেশের। খেলার ৮৬ মিনিটের সময় আবার আঘাত হানে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

মতামত