টক অব দ্য চট্টগ্রাম
Ad2

উত্তর আধুনগর সঃ প্রাঃ বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ও মা সমাবেশ অনুষ্টিত

আবদুল আউয়াল জনি 

IMG_20160107_134649চট্টগ্রাম, ০৭ জানুয়ারি (সিটিজি টাইমস) :  চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের রুপবান পাড়া ঐতিহ্যবাহী উত্তর আধুনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২০১৫ সালের পিএসসি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও মা সমাবেশ সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

সাংবাদিক এম.এ.এইচ রাব্বীর সঞ্চালনায় বিদ্যালয় পরিচালনা কমিঠির সভাপতি মোহাম্মদ ফেরদৌস আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ঠ সমাজ সেবক আলহাজ্ব ইলিয়াছ সিকদার, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন আলহাজ্ব আবু নাছের চৌধুরী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ শিক্ষক হাজী সামশুল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল কুমার চৌধুরী, এশিয়ান টিভির লোহাগাড়া-সাতকানিয়া প্রতিনিধি সাংবাদিক আবদুল আউয়াল জনি, সমাজ সেবক আলী আহমদ, মাস্টার রবিউল হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিঠির সদস্য আহমদুর রহমান, সমাজ সেবক আবু খালেদ চৌধুরী, উদ্ভোধনী বক্তব্য রাখেন বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্তদের শ্রেনী শিক্ষক মোহাম্মদ আরিফ উদ্দীন ও প্রধান শিক্ষিকা ইন্দিরা দাশ। সভায় এলাকার মান্যগন্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অর্জন করা ফরজ, শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া জাতি উন্নতির শিখরে প্রবেশ করতে পারেনা, একজন ছাত্র গড়ে উঠে তার বাল্যকালের বিদ্যাপীট প্রাথমিক বিদ্যালয় থেকে যদি তার প্রথম যাত্রা পথ নাবিক বিহীন নৌকার মত হয় সে ছাত্রের জীবন ঠিকানাবিহীন হয়ে যাবে, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা একজন শিক্ষার্থীর জন্য সবচেয়ে গুরুত্বপুর্ন তাই একজন শিক্ষার্থী শিক্ষা গ্রহন করেই আদর্শ মানুষ হয়ে দেশ এবং দশের সেবা করতে পারবে।

অনুষ্টানে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রেষ্ঠ, এম এম ফাউন্ডেশনের পক্ষথেকে বৃত্তির সনদ ও স্কুল ব্যাগ প্রদান করা হয় এছাড়াও বাকি ১৫ জন ছাত্র-ছাত্রীদের হাতে ও স্কুলব্যাগ তুলে দেওয়া হয়।

উল্লেখ্য ২০১৫ সালের পিএসসি পরিক্ষায় ঐতিহ্যবাহী উত্তর আধুনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২০জন পরিক্ষার্থী অংশগ্রহন করে তৎমধ্যে ৫ জন এ-প্লাস জিপিএ-৫ এবং বাকি ১৫জন এ পেয়ে শতভাগ পাশ করেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত