টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পিএসএলে মুস্তাফিজকে দেবে না বিসিবি

spচট্টগ্রাম, ০৭ জানুয়ারি (সিটিজি টাইমস) :  বিশ্বক্রিকেটের নতুন বিস্ময় মুস্তাফিজুর রহমানের পাকিস্তান সুপার লিগে নাও খেলা হতে পারে। এখনো তাকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি বলছে, সামনে বাংলাদেশের টানা খেলা থাকায় মুস্তাফিজকে পিএসএলে পাঠানো হবে না। এই বয়সে এত ধকল সে নিতে পারবে না।

বোর্ড আটকাতে চাইলেও তরুণ মুস্তাফিজ আন্তর্জাতিক এই লিগে খেলতে অপেক্ষায় আছেন। তার একান্ত ইচ্ছা, এই লিগে তিনি খেলবেন।

মুস্তাফিজের ঘনিষ্ঠ একটি সূত্র বলছে, ইচ্ছা থাকলেও বোর্ডের সিদ্ধান্ত সে মেনে নিচ্ছে। কারণ সে ভালো করেই জানে বিসিবি যা করবে তার এবং দেশের ভালোর জন্যই করবে।

মুস্তাফিজও কয়েকদিন আগে গণমাধ্যমে বলেছিলেন, বোর্ড যদি তাকে অনুমতি দেয়, তবেই খেলবেন।

বিসিবি সূত্রের খবর, অনেক আগে থেকেই মুস্তাফিজের খেলা নিয়ে আলোচনা চলছিল বোর্ডে। তার সঙ্গেও বিষয়টি নিয়ে কথা বলা হয়। তবে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এই লিগে লাহোর কুয়ালান্ডারসের হয়ে মাঠে নামার কথা মুস্তাফিজের। গোল্ড ক্যাটাগরি থেকে ৫০ হাজার ডলারে তাকে নেয় দলটি। একই দলে আছেন ক্রিস গেইল।

জাতীয় দলে অভিষেকের পর থেকে মুস্তাফিজ তিন ফরম্যাটের ক্রিকেটেই এক অপরিহার্য নাম। এশিয়া কাপ, বিশ্বকাপের আগে এই সম্পদকে ‘ক্লান্ত’ করতে চাচ্ছে না বাংলাদেশ।

‘আমরা বিষয়টি নিয়ে ফিজিওর পরামর্শ নেব। মূলত এশিয়া কাপ, বিশ্বকাপের আগে তাকে সতেজ রাখতেই এই সিদ্ধান্ত নিতে চাইছি। তার বয়স এখনো কম। এত কম বয়সে এত চাপ তার শরীর নিতে পারবে না।’ গতকাল মিরপুরে বসে বলেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী।

বিসিবি চাইলে মুস্তাফিজকে আটকাতে পারবে, তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু কথা হচ্ছে, তিনি যদি খেলতে না পারেন, তাহলে ৫০ হাজার ডলারের কী হবে? এই টাকা তো মুস্তাফিজের হাতছাড়া হবে।

সূত্র বলছে, বোর্ড প্রয়োজনে এই টাকা মুস্তাফিজকে দিতে প্রস্তুত। পুরোপুরি ৫০ হাজার ডলার না হলেও কিছু ‘কম-বেশি’ করে তাকে দেয়া হতে পারে।

আরেকটি সূত্র বলছে, মুস্তাফিজকে টুর্নামেন্টটির অর্ধেক খেলার অনুমতি দেয়া হতে পারে। সেক্ষেত্রে তিনি তিন-চারটি ম্যাচে মাঠে নামতে পারেন। তবে কোনো কিছুই এখনো নিশ্চিত নয়। আজকালের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত