টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জাতীয় নির্বাচনে না গিয়ে যে ভুল করেছে বিএনপি

Amir-Photo-1চট্টগ্রাম, ০৫  জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, বিএনপি জাতীয় নির্বাচনে না গিয়ে যে ভুল করেছে, এখন তার মাশুল গুনছে। তারা গণতান্ত্রিক পন্থার পরিবর্তে জঙ্গিদের সাথে নিয়ে ক্ষমতা দখল করতে চায় বলেই গত নির্বাচনে অংশ নেয়নি। আমরা বুকের তাজা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি । দেশে জঙ্গিবাদ মৌলবাদীদের ঠাঁই দেওয়া হবে না ।

তিনি মঙ্গলবার বিকেলে চট্টগ্রামন গরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে ৫ জানুয়ারি ‘গনতন্ত্র রক্ষা’ দিবস ও জাতীয় নির্বাচনের দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বিএনপি-জাাময়াতকে উদ্দেশ্য করে আরো বলেন, দেশের মানুষকে পুড়িয়ে হত্যা করে ক্ষমতায় আসা যাবে না । ধর্ম নিয়ে অপ-রাজনীতি করার দিনও শেষ হয়ে গেছে ।

তিনি বলেন, বিএনপি জামায়াতের সাথে সম্পৃক্ত থেকে তাদের এজেন্ডা বাস্তবায়ন করতে চাইছে । তাদের এ পরিকল্পনা কখনো সফল হবে না । গনতন্ত্র রক্ষার জন্য দেশের জনগন আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশ রক্ষার দায়িত্ব দিয়েছে ।

মহিউদ্দিন চৌধুরী বলেন, ছাত্র-শিবিরকে শিক্ষা প্রতিষ্ঠানে নাশকতা করতে দেয়া হবে না ।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি গনতন্ত্রে বিশ্বাস করেনা । তারা রাজনীতির নামে অপরাজনীতি করছে। তাদের শক্তি কমে গেছে, তাই তারা হরতাল করতেও ব্যার্থ হয়েছে । তাদের ধ্বংসাত্মক কর্মসূচি দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, খালেদা জিয়া দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছেন। তারা দেশকে দারিদ্রের দিকে ঠেলে দিতে চেয়েছিল। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে দেশকে নিম্ন-মধ্য আয়ের দেশে পরিণত করেছেন। ২০২১ সালের মধ্যে তিনি বাংলাদেশকে মধ্য আয়ের দেশে উন্নীত করবেন।

আ জ ম নাছির বলেন , ৫ জানুয়ারি বিএনপি দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল। কিন্ত দেশের জনগন তাদের এ সুযোগ দেয়নি ।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগ নেতা নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, বদিউল আলম, এমএ রশিদ, শফর আলী, নোমান আল মাহমদু, ইফতেখার সাইমুল চৌধুরী , চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।

সমাবেশে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ৪১ টি ওয়ার্ড থেকে মিছিল সহকারে যোগ দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত