টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশে যুব বিশ্বকাপেও আসছে না অস্ট্রেলিয়া

চট্টগ্রাম, ০৪  জানুয়ারি (সিটিজি টাইমস) : এবার বাংলাদেশে আসছে না অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। নিরাপত্তা ঝুঁকির অজুহাতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে তারা নাম প্রত্যাহার করে নিয়েছে।

মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী (সিইও) জেমস সাদারল্যান্ড বলেন, সরকারের সঙ্গে আলোচনা করেই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশে নিজ দেশের নাগরিকদের ওপর হামলার তথ্য অস্ট্রেলীয় সরকার দেওয়ার পরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে কারণে গত অক্টোবরে অস্ট্রেলিয়ার সিনিয়র দল তাদের বাংলাদেশ সফর বাতিল করেছিল।

আগামী ২৭ জানুয়ারি থেকে বাংলাদেশে এই যুব বিশ্বকাপ শুরু হবে। শেষ হবে ১৪ ফেব্রুয়ারি। ইতোমধ্যে বেশ কয়েকটি যুব দল বাংলাদেশে এসেছে।

বাংলাদেশে দুটি টেস্ট খেলার জন্য গতবছরের সেপ্টেম্বরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের। তবে হঠাৎ করেই দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগের কারণ দেখিয়ে সেই সফর বাতিল করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

যদিও নিরাপত্তা ঝুঁকির মধ্যেই গত নভেম্বরে ফিফা বিশ্বকাপ বাছাইয়ের একটি ম্যাচ খেলে গেছে অস্ট্রেলিয়া জাতীয় ফুটবল দল। তখন তাদের অজুহাত ছিল দীর্ঘমেয়াদী সফরে ঝুঁকি বেশি থাকে। তাই সময় সংক্ষিপ্ত করে ২৪ ঘণ্টারও কম সময় ঢাকায় অবস্থান করে ফিরে গিয়েছিল সকারুরা।

এরপর যুব বিশ্বকাপ ঘিরে গত সপ্তাহে আইসিসির নিরাপত্তা দলের সঙ্গে বাংলাদেশে এসেছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান সিন ক্যারল। তার ফিরে যাওয়ার পর মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ দল না পাঠানোর সিদ্ধান্ত জানাল অস্ট্রেলিয়া।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত