টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বোস ব্রাদার্স ও ইকবাল সুইটসসহ চার প্রতিষ্ঠানকে জরিমানা

1চট্টগ্রাম, ০৪  জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের জন্য চার প্রতিষ্ঠানকে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসকল প্রতিষ্ঠানকে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি উৎপাদন, মিষ্টিতে তেলাপোকা ও মাছি, মিষ্টির রসে ফাঙ্গাস, অস্বাস্থ্যকর ও দুর্গন্ধযুক্ত কারখানাসহ বিভিন্ন অনিয়মের দায়ে এ জরিমানা করা হয়েছে।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত চালানো ভ্রাম্যমান আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, নন্দনকানন এলাকার বোস ব্রাদার্সকে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি উৎপাদন, মিষ্টিতে তেলাপোকা ও মাছি পাওয়া , মিষ্টির রসে ফাঙ্গাস থাকা, কারখানায় অস্বাস্থ্যকর ও দুর্গন্ধযুক্ত পরিবেশের জন্য জন্য ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।এনায়েত বাজার এলাকার রয়েল বাংলা সুইট হাউজের উৎপাদিত পণ্যের গায়ে মেয়াদ উর্ত্তীণের তারিখ উল্লেখ থাকলেও উৎপাদনের সময় লেখা হয়নি।

এছাড়াও উৎপাদিত পণ্যের কোন কোনটির গায়ে উৎপাদনের তারিখ ডিসেম্বর ২০১৬ লেখা দেখা গেলেও বেশির ভাগ পণ্যের গায়েই কোন মেয়াদ উত্তীর্ণের তারিখ লেখা ছিল না বলে এই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে, সিরাজ উদ দৌলা রোডের ইকবাল সুইটমিটকে তাদের উৎপাদিত মিষ্টিতে তেলাপোকা ও মাছি, মিষ্টির রসে ফাঙ্গাস, কারখানার পরিবেশ অস্বা¯্য’কর ও দুর্গন্ধযুক্ত পরিবেশে মিষ্টি উৎপাদন করায় ৫০ হাজার টাকা জরিমান করা হয়েছে, জানান ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

তিনি আরো জানান, লোক দেখানোর জন্য নষ্ট ফ্রিজে ওষুধ সংরক্ষণের দায়ে নগরীর বাকলিয়া থানার ডিসি রোড এলাকায় অভিযান চালিয়ে মেসার্স এপেক্স ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত