টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভূমিকম্পে ৩ জনের মৃত্যু, আহত ৮২

চট্টগ্রাম, ০৪  জানুয়ারি (সিটিজি টাইমস) :  সোমবার ভোর রাতে ভূমিকম্প আতঙ্কে রাজধানী ঢাকা, রাজশাহী ও লালমনিরহাটে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ভবন থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে ঢাকাসহ সারাদেশে ৮২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে রাজধানীতে আহত হয়েছে ৩২ জন। এরমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী আহত হয়েছে।

আহতদের মধ্যে সিলেটে ৩২ জন বলে জানা গেছে এবং এদের মধ্যে বেশ কয়েকজন সিলেটের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। উৎপত্তিস্থল সিলেটের কাছাকাছি হওয়ায় সবচেয়ে বেশি কম্পন অনুভূত হয়েছে সিলেট অঞ্চলে।

মনিপুরের ইমফলের ৫৫ কিলোমিটার গভীরে ভূকম্পন অনুভূত হয়।

কম্পন শুরু হওয়ার পর সিলেটে অনেকে দুই/তিন তলা থেকে লাফ দিয়ে নিচে পড়ে আহত হয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হলের ছাদ থেকে লাফ দিয়ে নিচে পড়ে গুরুতর আহত হয়েছেন। ভূমিকম্পের উৎপত্তিস্থল মণিপুরের রাজধানী ইম্ফলে ৬ জন নিহত হয়েছে।

সোমবার ভোর ৫টা ৭ মিনিটে হঠাৎ করেই কেঁপে রাজধানী ঢাকাসহ সারাদেশ। এসময় তড়িঘড়ি করে ঘর ছেড়ে বেড়িয়ে আসে ঘুমভাঙা মানুষ। আর সেই আতঙ্কেই রাজধানীর জুরাইনে হার্ট অ্যাটাকে একজনের মৃত্যু হয়েছে। তার নাম আতিকুর রহমান। বছর পঁচিশের ওই যুবক স্থানীয় একটি স্কুলের শিক্ষক ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। ৬ দশমিক ৭ মাত্রার ভূমিকম্পে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে জানিয়েছে চিকিৎসক। ভূমিকম্প আতঙ্কে রাজধানীতে আহত হয় আরও ৩২ জন। এরমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী রয়েছে। এছাড়া ভূমিকম্প আতঙ্কে সারাদেশে অর্ধশতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে লালমনিরহাট ও রাজশাহীতে মারা যাওয়া ব্যক্তিদের পরিচয় জানা যায়নি।

ঢাকা মেডিকেল হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক জানান, ভূমিকম্পে আহত হয়ে কমপক্ষে ৩২ জন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে এসেছেন। এর মধ্যে ১৬জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মতামত