টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে শিক্ষক-কর্মবিরতির আওতামুক্ত থাকবে পূর্বনির্ধারিত পরীক্ষা

চট্টগ্রাম, ০৩  জানুয়ারি (সিটিজি টাইমস) : প্রকাশিত অষ্টম জাতীয় বেতন কাঠামোর গেজেট সংশোধন না করায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলছে শিক্ষকদের ক্লাস বর্জন ও কর্মবিরতি। চবি শিক্ষক সমিতির নেতারা জানিয়েছেন, আগামী ৯ জানুয়ারি পর্যন্ত পূর্বনির্ধারিত পরীক্ষা এ কর্মবিরতির আওতামুক্ত থাকবে।

রবিবার দুপুর ১টায় চবি শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল মনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়।

চবি শিক্ষক সমিতির নেতারা লিখিত বক্তব্যে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের ৩ জানুয়ারির সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৪ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত পূর্ব ঘোষিত সকল পরীক্ষা কর্মবিরতির আওতামুক্ত থাকবে এবং আগামী ১০ই জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কোনও প্রকার কর্মসূচি চলবে না।

সরেজমিনে গিয়ে দেখা যায় ক্লাস বন্ধ থাকায় রবিবার ক্যাম্পাস অনেকটাই ফাঁকা। সাংবাদিকতা বিভাগের ২০১৫-১৬ বর্ষের শিক্ষার্থী সায়েম জানান, আজ আমাদের প্রথম বর্ষের সূচনা ক্লাসটি হওয়ার কথা থাকলেও কর্মবিরতির কারণে তা আর হচ্ছে না।

বুধবার(৩০ ডিসেম্বর) চবি শিক্ষক সমিতির সাধারণ সভায় অষ্টম জাতীয় বেতন কাঠামো সংক্রান্ত প্রকাশিত গেজেটের সংশোধন এবং পূর্বঘোষিত প্রতিশ্রুতি ‍বাস্তবায়ন না করায় রবিবার থেকে ক্লাস বর্জনের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মতামত