টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঢাকা-চট্টগ্রাম ফোরলেন উদ্বোধন মে মাসে

চট্টগ্রাম, ০৩  জানুয়ারি (সিটিজি টাইমস) :  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ফোরলেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ মার্চ মাসের মধ্যেই শেষ হবে।

তিনি বলেন, এ প্রকল্পের কাজ সম্পন্ন হওয়ার পর মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফোরলেনের উদ্বোধন করবেন।

রবিবার সকালে কুমিল্লা সেনানিবাস এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নবনির্মিত আন্ডারপাস উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন।

কুমিল্লা সেনানিবাস এলাকার শহীদ মোস্তফা কামাল গেইট সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ আন্ডারপাসটি নির্মাণ করা হয়েছে।

৩৩৭ মিটার দীর্ঘ ও ৭ মিটার প্রস্তবিশিষ্ট এই আন্ডারপাস নির্মানে খরচ হয়েছে ১৩ কোটি ৪৭ লাখ টাকা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের আওতায় সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে কন্সটেক নির্মাণ কোম্পানি ৯ (নয়) মাসে এ আন্ডারপাস নির্মাণ করে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক ও জনপথ অধিদপ্তর এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অর্থায়নে এ আন্ডারপাসটি নির্মাণের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যোগাযোগ ব্যবস্থা আরও সচল হওয়ার পাশাপাশি কুমিল্লার ময়নামতি সেনানিবাসের উত্তর ও দক্ষিণাংশের মধ্যে যোগাযোগের ক্ষেত্রেও উভয় এলাকার মানুষের সুবিধা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কুমিল্লা সেনানিবাসের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহ।

কুমিল্লা সেনানিবাসের সাবেক এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. জাহেদুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. জোনায়েত আহমেদ, ৪ লেন প্রকল্পের প্রকল্প পরিচালক আবদুস সবুর, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কে এম আতিকুল হক, প্রকল্প ব্যবস্থাপক নির্বাহী প্রকৌশলী মো. দিদারুল আলমসহ সেনানিবাসের ঊর্ধ্বতন সেনা কর্মকতারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত