টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিসিএস পরীক্ষায় ঘড়িও নিষিদ্ধ

bcsচট্টগ্রাম, ০৩  জানুয়ারি (সিটিজি টাইমস) :  প্রিলিমিনারিতে ক্যালকুলেটর ব্যবহারে নিষেধাজ্ঞা দেয়ার পর এবার বিসিএস পরীক্ষায় ঘড়ি ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

রোববার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, বিসিএসের পরীক্ষার হলে প্রার্থীদের সময় জানতে দেয়াল ঘড়ি রাখা হবে।

পিএসসির কর্মকর্তা আলমগীর হোসেন জানান, ঢাকার ১০৭টিসহ দেশের ১৬২টি কেন্দ্রে আগামী ৮ জানুয়ারি ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে। সারা দেশের দুই লাখ ১১ হাজার ৩২৬ জন সরকারি চাকরিপ্রত্যাশী এ পরীক্ষায় অংশ নেবেন।

“ঘড়ি ব্যবহারে নিষেধাজ্ঞা থাকায় সব পরীক্ষার হলেই পিএসসি প্রয়োজনী সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করবে,” বলেন আলমগীর হোসেন।

গত ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা থেকে ক্যালকুলেটরসহ বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারে নিষেধাজ্ঞা দেয় পিএসসি।

এবারও মোবাইল ফোন, সব ধরনের ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, ক্যালকুলেটর, বই ও ব্যাগ নিয়ে পরীক্ষাকেন্দ্র প্রবেশ করা যাবে না বলে পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, “প্রিলিমিনারি পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ রয়েছে। বিসিএস পরীক্ষায় হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি ব্যবহারও নিষিদ্ধ করা হয়েছে।”

নিষেধ না মেনে এসব নিয়ে কেউ পরীক্ষার হলে ঢুকলে তার প্রার্থীতা বাতিলসহ কমিশনের সব পরীক্ষায় অযোগ্য ঘোষণা করা হতে পারে বলেও বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রিলিমিনারি পরীক্ষা হবে। এই বিসিএসের মাধ্যমে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার দুই হাজার ১৮০টি পদে লোক নিয়োগ হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত