টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রিমান্ড শেষে কারাগারে তিন জেএমবি

চট্টগ্রাম, ০২ জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমানবাজার এলাকা থেকে গ্রেপ্তার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে ৫ দিনের রিমান্ড শেষে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

আসামিরা হলেন, নাইমুর রহমান নয়ন (২৫), মো. শওকত রাসেল (২৬) ও ফয়সাল মাহমুদ (২৬)।

শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম রহমত আলীর আদালতে তাদের হাজির করা হলে অাদালত এ আদেশ দেয়।

তবে শনিবার আদালত বন্ধ থাকায় বিশেষ আদালতে এই তিন জেএমবির বিরুদ্ধে আরো দুই মামলায় রিমান্ড আবেদন থাকলেও পরে শুনানি হওয়ার কথা রয়েছে।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) নিমেলন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ‘কর্ণফুলী থানার সন্ত্রাস দমন আইনের মামলায় রিমান্ড শেষে তিন জেএমবিকে আদালতে হাজির করা হলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেয়। তবে আজকে বিশেষ আদালত হওয়ায় তাদের বিরুদ্ধে করা অপর দুই মামলার রিমান্ড শুনানি কালকে হবে।’

গত ২৬ ডিসেম্বর রাতে চট্টগামের কাজীর দেউড়ি এলাকা থেকে নাঈমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে গ্রেফতার করে পুলিশ।

তাদের দেয়া তথ্যমতে, পরের দিন হাটহাজারী থানার আমান বাজার এলাকায় জেএমবি’র চট্টগ্রাম আঞ্চলিক কমান্ডার ফারদিনের ভাড়া বাসায় অভিযান চালিয়ে একটি এমকে-১১ স্নাইপার রাইফেল, ১৫০ রাউন্ড গুলি ও সেনা বাহিনীর ১২ সেট পোশাক উদ্ধার করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত