টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৫ জানুয়ারি ঢাকায় বিএনপির সমাবেশ

চট্টগ্রাম, ০২ জানুয়ারি (সিটিজি টাইমস) : দশম জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তির দিন ৫ জানুয়ারি সারাদেশে সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। দিনটিকে “গণতন্ত্র হত্যা দিবস” হিসেবেও পালন করবে তারা।

সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। তিনি জানান, ঢাকার পাশাপাশি দেশের প্রতিটি জেলা সদরে সমাবেশ করা হবে। ঢাকার সমাবেশটি হবে সোহরাওয়ার্দী উদ্যানে।

মির্জা ফখরুল বলেন, ঢাকায় সমাবেশ করার জন্য প্রশাসনের কাছে অনুমতি চাওয়া হয়েছে। গতবার প্রশাসন সমাবেশের অনুমতি না দিলেও এবার তাদেরকে ফেরাবে না বলেই আশা ফখরুলের।

দশম জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তিতে ২০১৫ সালের ৫ জানুয়ারি ঢাকায় সমাবেশ করতে না পেরে দেশজুড়ে লাগাতার অবরোধের ডাক দিয়েছিল বিএনপি। কিন্তু কর্মসূচি চালিয়ে নিতে ব্যর্থ হয়ে আন্দোলনে পিছু হটে বিএনপি। আর সরকারের দুই বছর পূর্তিতে বড় ধরনের আন্দোলনের কোন কর্মসূচি নেয়নি দলটি।

মির্জা ফখরুল বলেন, ‘সরকার বিরোধীদলীয় নেতাকর্মীদের উপর দমন পীড়ন চালাচ্ছে। সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে সরকারকে এমন মনোভাব থেকে বেরিয়ে আসতে হবে’।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত