টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় শেখ রাসেল এ্যাভিয়ারি পার্কে পর্যটকদের উপচে পড়া ভীড়

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

park-pic-1চট্টগ্রাম, ২ জানুয়ারি (সিটিজি টাইমস) :রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা দেশের প্রথম পক্ষীশালা শেখ রাসেল এ্যাভিয়ারি পার্কে নববর্ষকে ঘিরে গতকাল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পার্কে ছিল পর্যটকদের উপচে পড়া ভীড়। নববর্ষের আনন্দকে প্রিয়জন ও পরিবার নিয়ে উপভোগ করতে ছুটে আসে এ্যাভিয়ারি পার্কে। চট্টগ্রাম জেলাসহ দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে গাড়ীর বহর নিয়ে পার্কের অভ্যর্থনা ফটকে ভীড় করে। শহরের ব্যস্ততা ছেড়ে কোলাহল মুক্ত প্রাকৃতিক পরিবেশে আনন্দ উচ্ছ¡াসে নিজেকে মাতাতে ছুটে আসে শিশু, তরুন তরুনীসহ বিভিন্ন বয়সের পর্যটকরা। পর্যটকদের কোলাহলে মোখর হল শেখ রাসেল এ্যাভিয়ারি পার্কের বিভিন্ন স্পট। সকাল থেকে দলে দলে পার্কের বিভিন্ন স্পটে পর্যটকদের সরব উপস্থিতিতে নতুন বছরের আনন্দ ভাগাভাগি করে নিতে দেখা যায়। আগামী ৪ জানুয়ারী সোমবার পুনরায় পার্কের অন্যতম আকর্ষন দীর্ঘতম ক্যাবল কার চালু করা হবে বলে জানান পার্ক কর্তৃপক্ষ।

পার্কের প্রবেশ মুখে অর্ভ্যথনার দায়িত্বে থাকা মোহাম্মদ আক্তার হোসেন জানান, অন্যান্য দিনের চেয়ে পার্কে পর্যটকদের ভীর ছিল চোখে পরার মত। অভ্যর্থনা ফটকে প্রবেশের টিকেট সংগ্রহ করার জন্য রীতিমত ভীর লেগে যায়। সকাল থেকে সন্ধা পর্যন্ত বিভিন্ন বয়সের পর্যটকদের উপস্থিতিতে পুরো পার্ক আনন্দ মুখর হয়ে উঠে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে শেখ রাসেল এ্যভিয়ারি পার্ক দেখতে আসা শিক্ষার্থী মাহমুদা সুলতানা জানান, শহরের ব্যস্ততা ছেড়ে একটু নিজেকে হালকা করার জন্য এখানে ছুটে আসা। পার্কের প্রাকৃতিক সুন্দর্যে নিজেকে মুগ্ধ করেছে। পার্কের নানা জাতের পাখির কিচিরমিচির ময়ুরের নাচানাচি দৃষ্টিনন্দন প্রাকৃতিক সুন্দর্যে গড়ে ওঠা পার্কের বিভিন্ন স্পট খুবই আকর্ষনীয় ছিল।

চন্দ্রঘোনা শেখ রাসেল এ্যাভিয়ারী পার্কের ইনচার্জ অভিজিৎ কুমার বড়ুয়া জানান, নতুন বছরের প্রথম দিনে পর্যটকদের উপচে পড়া ভীড় ছিল। আগামী ৪ জানুয়ারী পুনরায় ক্যাবল কার চালু করা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত