টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে আওয়ামী লীগ-বিএনপির মেয়র প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

চট্টগ্রাম, ৩০ ডিসেম্বর (সিটিজি টাইমস):  রাউজানে আওয়ামী লীগ-বিএনপির মেয়র প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

চট্টগ্রামের রাউজান পৌরসভায় পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী দেবাশীষ পালিত ও বিএনপির মেয়র প্রার্থী কাজী আবদুল্লাহ হাসান। আওয়ামী লীগ প্রার্থী দুপুর দুইটায় এবং বিএনপি প্রার্থী দুপুর বারোটায় এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী দাবি করেছেন, জাল ভোট ও নানা অনিয়ম-কারচুপির অভিযোগে তিনি নির্বাচন বর্জন করেছেন। অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থীর দাবি- বিএনপির অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা।

বিএনপির মেয়র প্রার্থী কাজী আবদুল্লাহ আল হাসান বলেন, রাউজানে প্রচুর সংখ্যক বহিরাগত এসে ভোট দিয়েছে। নগরের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে দুই হাজারের বেশি বহিরাগত সন্ত্রাসী এসেছে। তারা কেন্দ্র দখল করে ভোট দিয়েছে। এই অবস্থায় আমি নিজের ভোটটিও দিতে পারি নাই। ফলে আমি নির্বাচন বয়কট করেছি। তিনি বলেন, আমি পৌরসভার ৯টি কেন্দ্রে পুননির্বাচন দাবি করছি। কারণ আমরা দেখেছি, প্রতিটি প্রিসাইডিং অফিসারের কক্ষে প্রবেশ করে বহিরাগতরা ব্যালট পেপারে সিল মেরেছে। আমার ছেলে কাজী আনিসুজ্জামান অনিয়মের কিছু ছবি তুলতে গেলে তাকে শারীরিকভাবে লাঞ্চিত করেন বলেও তিনি অভিযোগ করেন। এসব বিষয়ে রিটার্নিং অফিসারকে লিখিত আকারে অভিযোগ দিয়েছি।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী দেবাশীষ পালিত বলেন, রাউজানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলেছে। আজ সকালেও বিএনপির মেয়র প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে আমি কোলাকুলি করেছি। বিএনপির অভিযোগের বিষয়ে তিনি বলেন, বিএনপির অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। কোথায় কোন কেন্দ্রের ভেতরে কী হয়েছ সে ব্যাপারে প্রিসাইডিং অফিসার বা নির্বাচনী কর্মকর্তারাই ভাল জানবেন। তাছাড়া আমি একটি কেন্দ্রে সর্বোচ্চ চার বার পর্যন্ত গিয়েছি। কোথাও কোনো অনিয়ম দেখিনি। কর্মীদের ওপর আমাদের নির্দেশনা ছিল- যাতে কোথাও কোনো প্রকার অপ্রীতিকর সংঘাত না ঘটায়।

মতামত