টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে ভোট যুদ্ধে ৩ মেয়র প্রার্থী: ১৯ কেন্দ্রে ভোট দেবেন ৪৫ হাজার ভোটার

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

Raozan-Poro-Voteচট্টগ্রাম, ২৯ ডিসেম্বর (সিটিজি টাইমস):  রাউজান পৌর সভার মেয়র পদে তিন প্রতিদ্বন্দি প্রার্থী তাদের প্রচারণা শেষ করে এখন চুড়ান্ত ভোট যুদ্ধের অপেক্ষায় আছে। ইতিমধ্যে সবকটি ভোট কেন্দ্রে সকল প্রকার সরঞ্জাম সরবরাহ করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবির চৌধুরী। প্রতিটি ওয়ার্ডে দুটি করে কেন্দ্র রাখা হয়েছে। সূত্র জানিয়েছে ভোট কেন্দ্রে নিরাপত্তা বিধানে পুলিশ আনসারের পাশাপাশি টহলে রয়েছে র‌্যাব ও বিজিবি। মোবাইল টিমে থাকবেন ম্যাজিষ্ট্রেট ও আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এখানে তিন প্রতিদ্বন্দির মধ্যে নৌকা প্রতিকের দেবাশীষ পালিত, ধানের শীষে কাজী আবদুল্লাহ আল হাসান ও মোবাইল প্রতিকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন মীর মোহাম্মদ মনছুর আলম। নির্বাচন কর্মকর্তার অফিস সূত্রে জানা যায় এই নির্বাচনে ৪৫ হাজার নয়জন ভোটার ভোট দেয়ার সব প্রস্তুতি তারা শেষ করেছেন।

পৌর সভার বিভিন্ন ওয়ার্ডে ভোটার তালিকা থেকে জানা যায়, এক নাম্বার ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র দুটি পশ্চিম গহিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৪৩৪ মহিলা এখানে ভোট দেবেন। পুরুষ ভোটারগণ ভোট দেবেন পশ্চিম গহিরা ইউনুচ সুফিয়া হাই স্কুলে। এখানে ভোটার ২৬১২। দুই নাম্বার ওয়াডে মহিলারা ভোট দেবেন মোবারেকখীল সরকারি প্রাইমারীতে পুরুষ মহিলা মিলে ২২০৬জন। এই ওয়ার্ডে অপর কেন্দ্রটি হচ্ছে মধ্য গহিরা প্রাইমারী স্কুল কেন্দ্র। এখানে মহিলা ও পুরুষ ভোটারের সংখ্যা ২২০১। তিন নাম্বার ওয়ার্ডে গহিরা হাই স্কুলে মহিলা ভোটারের সংখ্যা ২১৭৮ এই ওয়ার্ডের গহিরা কলেজে ভোট দেবেন ২৩৩৫জন পুরুষ ভোটার। চার নাম্বার ওয়ার্ডে সুলতানপুর হাই স্কুলে ২১৬১ জন পুরুষ ভোটার ও পশ্চিম সুলতানপুর প্রাইমারীতে ভোট দেবেন ২২১৭ জন মহিলা ভোটার। পাঁচ নাম্বার ওয়ার্ডে নন্দীপাড়া হাই স্কুলে ২২১৪ জন ও নন্দীপাড়া প্রাইমারীতে ২০৫২ জন মহিলা ভোটার ভোট দেবেন। ছয় নাম্বার ওয়ার্ডে রাউজান কলেজে পুরুষ ভোটারের সংখ্যা ২২৪৩ ও একই কলেজের পশ্চিমাংশের ভবনে ২৩০৩ জন মহিলা ভোট দেবেন। সাত নাম্বার ওয়ার্ডে রাউজান হাই স্কুলে নারী পুরুষ মিলে ভোট দেবেন ৩৮৭১ জন ভোটার। এই ওয়ার্ডের অবশিষ্ট নারী পুরষদের মধ্যে ১৪৪৩ জন ভোট দেবেন ছত্রপাড়া প্রাইমারীতে। আট নাম্বার ওয়র্ডে মাঘনহাজী মাদ্রাসা কেন্দ্রে নারী পুরুষরা মিলে ১৬৮৯ জন ভোটার। অপর কেন্দ্র সুরেশ বিদ্যায়তনে ৩১৬০ জন নারী পুরুষ ভোটার ভোট দেবেন। নয় নাম্বার ওয়ার্ডে রাউজান মহিলা মাদ্রাসায় ২৫৯৯ জন মহিলা ও একই মাদ্রাসার দ্বিতল ভবনে ভোট দেবেন ২৯১০জন পুরুষ ভোটার। নির্বাচনী কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, রাউজান পৌরসভায় বর্তমান ভোটার সংখ্যা সর্বমোট ৪৫০৯৪ জন। তৎমধ্যে মহিলা ভোটারের সংখ্যা ২১৬৭৯জন। এসব ভোটার ১৯টি কেন্দ্রের ১৩০টি কক্ষে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করবেন।

মতামত