টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে থার্টি ফার্স্ট উদযাপনে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম, ২৯ ডিসেম্বর (সিটিজি টাইমস): ঢাকার পর এবার বন্দর নগরী চট্টগ্রামেও থার্টি ফার্স্ট নাইট উদযাপনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। উম্মুক্ত স্থানের পরিবর্তে চার দেয়ালের ভিতরে করতে পারলেও তাও রাত ৮টার আগে শেষ করতে হবে। মঙ্গলবার নগর পুলিশের জনসংযোগ বিভাগ কর্তৃক গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

নগরীজুড়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখার স্বার্থে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ইংরেজি বছরের শেষ দিন বৃহস্পতিবার বিকেল ৫টার আগেই পর্যটকদের পারকি বিচ ও পতেঙ্গা সমুদ্র সৈকত ত্যাগ করতে বলা হয়েছে। এছাড়া সন্ধ্যার পর বিচের দিকে কোনো গাড়ি যেতে দেয়া হবে না এবং কাউকে বিচে অবস্থান করতেও দেয়া হবে না।

নগর পুলিশ সূত্র জানায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় থার্টি ফার্স্ট নাইট উদযাপনে কিছুটা বিধি নিষেধ আরোপ করা হয়েছে। থার্টি ফার্স্ট নাইটে কোনো ধরনের আতশবাজি করা যাবে না। এইকসঙ্গে ওইদিন (৩১ ডিসেম্বর) রাত ৮টা থেকে পরদিন (১ জানুয়ারি, শুক্রবার) ভোর ৫টা পর্যন্ত সব ধরনের জমায়েত এবং অস্ত্র বহন নিষিদ্ধ।

এছাড়া নগরীর ফয়স লেক, ডিসি হিল, আগ্রাবাদ শিশুপার্ক, কাজীর দেউরী শিশুপার্কসহ বিভিন্ন বিনোদনমূলক স্থানেও সন্ধ্যা ৬টার পর অনুষ্ঠান নিষিদ্ধ করেছে সিএমপি।

প্রসঙ্গত, থার্টি ফার্স্ট নাইটে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার্থে রাজধানী ঢাকাতেও উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিশনার আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান।

মতামত