টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খালেদার বাসার আগেই আটকে গেল আ.লীগের মিছিল

চট্টগ্রাম, ২৯ ডিসেম্বর (সিটিজি টাইমস): বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন অভিমুখে ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মিছিলটি আটকে দিয়েছে পুলিশ।

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে বাসভবনের আগে গুলশান-২ মোড়ে বিক্ষোভ মিছিলটি আটকে দেওয়া হয়। এরপর নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘আপত্তিকর’ মন্তব্যের প্রতিবাদে এই মিছিল বের করে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন।

পূর্বঘোষিত এই কর্মসূচি ঘিরে মঙ্গলবার সকাল থেকে গুলশানে খালেদা জিয়ার বাসভবন ও এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের এক সমাবেশে খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য করেন অভিযোগে ক্ষমতাসীনরা তার বাড়ির সামনে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেন।

খালেদা জিয়া ওই সমাবেশে বলেন, ‘আজকে বলা হয় এত লাখ শহীদ হয়েছে, এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’

তিনি আরো বলেন, ‘তিনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হত না।’

মতামত