টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আতঙ্ক দূর করতে ইসি সম্পূর্ন ব্যর্থ: মীর নাছির

03চট্টগ্রাম, ২৪ ডিসেম্বর (সিটিজি টাইমস): চট্টগ্রাম বিভাগীয় নির্বাচনী মনিটরিং সেল-২ এর আহবায়ক, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, এই সরকার গণতন্ত্র শক্তিশালী হোক তা চাই না। তারা ২০০৫ সালের নির্বাচনের মত ভোটারবিহীন নির্বাচন করতে চায়। প্রশাসন ও পেশী শক্তি দিয়ে জোরপূর্বক ভোট কেড়ে নেয়াই তাদের উদ্দেশ্য।

আজ পটিয়া পৌরসভার ২০ দলীয় জোট মনোনীত মেয়র প্রার্থী তৌহিদুল আলমের নির্বাচনী প্রচারণায় ধানের শীষের পক্ষে পটিয়ার বিভিন্ন পথসভায় গণসংযোগকালে তিনি এ সব কথা বলেন ।

এসময় তিনি পটিয়া পৌরসভার হাসাপাতাল গেইট থেকে আদালত সড়ক, ক্লাব রোড, ষ্টেশন রোড, ডাকবাংলো ও পটিয়া-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিন করে জনগণের মধ্যে ধানের শীষের প্রচারপত্র বিতরণ করে জনগণকে ধানের শীষে ভোট দিতে উদ্বুদ্ধ করেন।

মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই সরকার এর মাথা খারাপ হয়ে যাচ্ছে। সারাদেশে তারা প্রশাসনকে ব্যবহার করে দলীয় সন্ত্রাসী দিয়ে ২০ দলীয় জোটের প্রার্থী ও সমর্থকদের হুমকি দিচ্ছে। এলাকা ত্যাগে বাধ্য করছে। ধানের শীষের পোষ্টার, ব্যানার, পেষ্টুনসহ প্রচারণা সামগ্রী লুটপাট করে নিয়ে যাচ্ছে। এমনকি প্রার্থীদের প্রচার-প্রচারণায় শুধু যে বাঁধা দিচ্ছে তা নয়- সর্বত্র তারা এক ত্রাসের রাজত্ব কায়েম করে জনমনে ভীতির সঞ্চার করছে উল্লেখ করে জনাব মীর নাছির বলেন, ই.সি’তে হাজার হাজার অভিযোগ জমা পড়লেও ই.সি কোন কার্য্যকর পদক্ষেপ গ্রহণ করছে না। জনগণের মধ্যে বিরাজমান ভয়-ভীতি, শংকা, আতংক দূর করতে নির্বাচন কমিশন সম্পূর্ন ব্যর্থ। এতকিছু সত্তে¡ও ভোট ডাকাতি না হলে সারা দেশে ধানের শীষের নীরব বিপ্লব ঘটবে।

তিনি আরও বলেন, ক্ষমতার জোরে অনেক কিছুই করা যায় কিন্তু জনগণের মন জয় করা যায় না। জনমত আজ বিএনপি আর ধানের শীষের পক্ষে। তিনি জোটের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সকল মতভেদ ভূলে গিয়ে ধানের শীষের পক্ষে প্রাণপণে রাতদিন কাজ করার আহবান  জানান।

গণসংযোগকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য ও দক্ষিন জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী এম.শাহাজাহান জুয়েল, সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব সরওয়ার জামাল নিজাম, আলহাজ্ব এম.এ.রহিম, সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস মিয়া, দক্ষিন জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ এনামুল হক এনাম, বিএনপি নেতা এড.নাজিম উদ্দিন চৌধুরী, এ.টি.এম.মহিবুল্লাহ চৌধুরী, নুর ইসলাম সওদাগর, বদরুল খায়ের, মোজাম্মেল হক, এস.এম.মামুন মিয়া, আবদুল জলিল, খোরশেদুল আলম, শাহাজাহান চৌধুরী, হাজী রহিম, নুরুল হক মেম্বার, আবদুল মাবুদ, গাজী আবু তাহের, ফরিদুল আলম, দিদারুল আলম, সফিউল আলম, নগর বিএনপি নেতা জসীম উদ্দিন মিন্টু, এস.এম.আব্বাস, কেন্দ্রীয় জাসাসের সহ-প্রচার সম্পাদক মামুনুর রশিদ শিপন, যুবদল নেতা মোঃ আসলাম উদ্দিন, রৌশনগীর আমীন, মোহাম্মদ আলী সাকি, মঞ্জুরুল আলম মঞ্জু, জিয়া স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক সালাউদ্দিন আলী, ছাত্রদল নেতা মোঃ মান্নান উদ্দিন, নুর উদ্দিন, শামসুজ্জামান বাপ্পী, মোঃ পারভেজ, মহরম আলী, নুরুল কবির, তকিবুল হাসান তকি, রেজাউল করিম, মোঃ ইমরান, মোঃ হাসান প্রমুখ নেতৃবৃন্দ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত