টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শহীদদের সংখ্যা নিয়ে বক্তব্য: খালেদাকে আইনি নোটিশ

চট্টগ্রাম, ২৩ ডিসেম্বর (সিটিজি টাইমস): মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা এবং বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তিমূলক বক্তব্য রাখায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

আজ বুধবার সুপ্রিমকোর্টের আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট মমতাজউদ্দিন আহমেদ মেহেদি রেজিস্ট্রার ডাকযোগে এই নোটিশ পাঠান।

নোটিশে আগামী সাতদিনের মধ্যে খালেদা জিয়াকে তার বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে নিঃশর্ত ক্ষমতা প্রার্থনা দাবি জানানো হয়েছে। যদি তা না করা হয় তবে তার বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা করা হবে।

নোটিশে বলা হয়েছে, গত ২২ ডিসেম্বর কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত ‘মুক্তিযুদ্ধ শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে’-খালেদা জিয়ার এই ধরনের বক্তব্য থেকে জানা গেছে, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধার দল নয়। তারা শধু মুক্তিযোদ্ধার কথা বলে, তাদের দলে কোনো মুক্তিযোদ্ধা নেই। যারা আছেন তারা সবাই ভুয়া। তাদের দেশের প্রতি কোনো মায়া নেই।

প্রকাশিত প্রতিবেদন বঙ্গবন্ধুর নাম না উল্লেখ করেই খালেদা জিয়া আরও বলেছেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। স্বাধীন বাংলাদেশ চাননি।

নোটিশে বলা হয়, শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক তুলে খালেদা জিয়া ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতার ইতিহাস ও মুক্তিযুদ্ধের আর্দশকে ভুলুণ্ঠিত করেছেন।

মতামত