টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হয়রানী ও হুমকীর প্রতিবাদে রাউজানে স্বতন্ত্র মেয়র প্রার্থী রানার সাংবাদিক সম্মেলন

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

Raozan-sanbadik-sommelonচট্টগ্রাম, ২২ ডিসেম্বর (সিটিজি টাইমস):  রাউজান পৌর নির্বাচনে নাগরিক কমিটির মনোননিত স্বতন্দ্র মেয়র প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী রানার কর্মী সমর্থককে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী পুলিশকে প্রভাবিত করে হয়রানী ও হুমকি প্রদানের অভিযোগ করেন রাউজান পৌর নাগরিক কমিটির মনোনিত স্বতন্ত্র মেয়র প্রার্থীর প্রধান সমন্বয়ক আহসান হাবিব চৌধুরী।

গতকাল ২২ ডিসেম্বর মঙ্গলবার বিকালে উপজেলা সদরের মুন্সির ঘাটায় মেয়র প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী রানার নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ তুলে ধরেন।

আহসান হাবিব চৌধুরী লিখিত বক্তব্যে আরো বলেন, রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে নাগরিক কমিটির স্বতন্ত্র মেয়র প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী রানা বঙ্গবন্ধু আদর্শের একজন সৈনিক। তিনি দীর্ঘসময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন একজন ত্যাগী নেতার ভুমিকায়।

আগামী ৩০ ডিসেম্বর সারা দেশে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে চার মেয়র প্রার্থীর মধ্যে অন্যতম প্রার্থী হচ্ছেন সাইফুল ইসলাম চৌধুরী রানা। এলাকার সর্বস্তরের ও সর্বদলিয় মানুষ এখন রানার প্রতিক জগ মার্কায় প্রচারণায় ব্যস্ত। পৌরবাসী এখন বিপুল ভোটে রানাকে জয়ি করতে অপেক্ষায় রয়েছে।

নির্বাচনী প্রচারণায় আওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগের প্রায় প্রতিজন নেতাকর্মী এখন রানার পক্ষে প্রচারণায় আছে। তিনি একজন যোগ্য ও ক্লিন ইমেইজের প্রার্থী।

মেয়র প্রার্থীদের একজন রানার বিজয়ে আতংকিত হয়ে এখন থেকে দলিয় প্রভাব খাটিয়ে তার কর্মী সমর্থকদের হয়রানী করার কৌশল নিয়েছে। কুটকৌশলে লিপ্ত এই প্রতিদ্ব›িদ্ব প্রার্থী এখন সরকারের প্রশাসনকে প্রভাবিত করে এই কুটকৌশলের আশ্রয় নিচ্ছে।

রানার পক্ষে গণজোয়ারে আতংকিত ওই প্রার্থী গত সোমবার রাতে ডিবি পুলিশকে ভুল তথ্য দিয়ে রানার পক্ষে প্রচারণায় লিপ্ত রাউজান পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবদুল লতিফ, ডবিলীগ নেতা আবু সালেক, রুবেল সহ চারজন নিরিহ কর্মীকে আটক করেন। যাদেরকে আটক করা হয়েছে তাদের নামে আগে কোনো ধরণের অপরাধ সংগঠনের কোনো মামলা ছিল না, এখনো নেই।

পুলিশ প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোস্তাফিজুর রহমান ও সহকারী পুলিশ সুপার (হাটহাজারী) মসিহ দৌল­াহ রেজা সরকারি দলের প্রার্থীর পক্ষে প্রভাবিত হয়ে তার অধীনস্থ পুলিশ সদস্যদের ব্যবহার করছেন প্রতিপক্ষ প্রার্থী রানা’র কর্মী সমর্থকদের হয়রানী করছে। প্রতিপক্ষ সরকার দলিয় জনবিচ্ছিন্ন প্রার্থীর এই হীন ষড়যন্ত্রের বিষয়টি নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিযোগ আকারে অবিহিত করতে চাই। আমরা মনে করি নির্বাচন কমিশন আমাদের এই অভিযোগ গুরুত্বসহকারে গ্রহন করবেন।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত রাউজান পৌরসভার নির্বাচনে রাউজান পৌর নাগরিক কমিটির মনোনিত স্বতন্দ্র মেয়র প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী রানা বলেন, আমার কর্মী ও সমর্থক কে হুমকি দিয়ে প্রতিপক্ষ প্রার্থী থেমে থাকেনি আমাকে ও লোকজন দিয়ে ফোন করে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে। সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার নির্বাচনে রাউজান পৌর নাগরিক কমিটির মনোননিত পৌর কাউন্সিলর সামিমুল ইসলাম চৌধুরী সামু, নজরুল ইসলাম চৌধুরী, এডভোকেট দিলিপ কুমার চৌধুরী ।

মতামত