টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে বিদ্রোহী ঠেকাতে কেন্দ্র থেকে প্রতিনিধি দল আসছে বৃহষ্পতিবার

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

চট্টগ্রাম, ২২ ডিসেম্বর (সিটিজি টাইমস):  চট্টগ্রামের রাউজানে উৎসবমুখর পরিবেশে প্রচারণা চলছে। তবে আওয়ামলীগের বিদ্রোহী প্রার্থী থাকায় এখানে দলীয় নেতাকর্মীরা কার পক্ষে শেষ পর্যন্ত অবস্থানে থাকেন তা নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা। বিএনপির একক প্রার্থী থাকায় তারা খোশ মেজাজে আছেন।

এদিকে একটি সূত্র জানিয়েছে বিদ্রোহী প্রার্থীকে ঠেকাতে আগামী ২৪ ডিসেম্বর বৃহষ্পতিবার আওয়ামলীগের কেন্দ্র নির্দেশনা অনুযায়ী দলের কেন্দ্র থেকে একটি বিশেষ টিম এসে রাউজানের প্রভাবশালী নেতার সাথে বৈঠক বসবেন। ওই টিমে থাকবেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুরসহ অন্যান্যরা। সূত্রটির দাবী কেন্দ্র মনোনিত বিশেষ ওই সাংগঠনিক টিম স্থানীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপির সাথেও দলের বিদ্রোহী প্রার্থী নিয়ে কথা বলবেন। ভোটাররা মনে করছেন ২৪ তারিখ হয়তো রাউজানের হাই কমান্ড থেকে কি নির্দেশনা আসে তা নিয়ে ষ্পষ্ট হবে রাউজানের পৌর নির্বাচনে দলের অবস্থান। এ প্রসঙ্গে উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্র থেকে প্রতিনিধি দল আসার ব্যাপারে সাংগঠনিকভাবে আমাদের কোন কিছুই জানানো হয়নি। মেয়র পদে এখন নৌকা প্রতীকে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে তিনিও সাংগঠনিকভাবে আমাদের দলের সাথে কোন যোগাযোগ করেননি।

পৌরসভা নির্বাচনে এখানে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন চার প্রার্থী। প্রার্থীরা কর্মী-সমর্থকদের নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত পাড়া-মহল­ায় গণসংযোগ করছেন। বাড়ি বাড়ি গিয়ে মা-বোনদের কাছে দোয়া ও ভোট প্রার্থনা করছেন।

এই পৌরসভায় প্রতটি ওয়ার্ডে পুরুষ ও মহিলা কাউন্সিলরগণ আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে টেনশনমুক্ত আছেন। তাদের অনেকেই এখন নিজ নিজ পছন্দের মেয়র প্রার্থীকে জয়ী করতে গণসংযোগে রয়েছেন।

আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী দেবাশীষ পালিত তার আত্মীয়-স্বজন এবং কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। তার সঙ্গে রাউজানের আওয়ামী লীগের উলে­খযোগ্য কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। তবে গত সোমবার তার সাথে গণসংযোগে নামেন সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দর চৌধুরী রোটন।

এদিকে জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম চৌধুরী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অনেক নেতা-কর্মীকে সাথে নিয়ে গণসংযোগ চালাচ্ছেন।

এলাকা ঘুরে দেখা গেছে, ধানের শীষ প্রতীক নিয়ে কাজী আবদুল­াহ আল হাসান এবং মোবাইল প্রতীকে মীর মোহাম্মদ মনছুর আলমও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত