টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিদ্যুৎকেন্দ্র নির্মাণে আমরা সেঞ্চুরি করেছি

চট্টগ্রাম, ২২ ডিসেম্বর (সিটিজি টাইমস): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশে বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সেঞ্চুরি করেছে। আমরা ক্ষমতায় আসার পরপরই বিদ্যুৎ সঙ্কট নিরসনে মাঠে নামি। ঝড়ের গতিতে কাজ শুরু করি। আজ তার সুফল মানুষ পাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রতিটি ঘরে ঘরে আলো জ্বালাবো। আজ ৭৫ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। আমরা পরমাণু বিদ্যুৎ প্রকল্প তৈরির কাজেও হাত দিয়েছি।

বড়দিন উপলক্ষে আজ মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা পদ্মা সেতুর মতো বিশাল কর্মযজ্ঞের চ্যালেঞ্জ গ্রহণ করেছি। তা আজ দৃশ্যমান বাস্তবতা। এর আগে এতো বড় প্রকল্পের কাজে আর কেউ হাত দেয়ার সাহস পায়নি। মানুষের কল্যাণে আমাদের সরকার কাজ করে যাচ্ছে। আমরা সরকারি কর্মচারী ও কর্মকর্তাদের একশ শতাংশের বেশি হারে বেতন বাড়িয়েছি। তবে আমরা দেশকে এগিয়ে নিতে আপনাদের সহযোগিতা চাইছি। মাঝে মাঝে ধাক্কা আসে, আর এই ধাক্কাকে সামাল দিতে সাধারণ মানুষের সহযোগিতা আমাদের দরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত ছিল এ দেশে স্বর্ণযুগ। ক্ষমতায় এসে আমরা সব ধর্মের মানুষের উন্নয়নে কাজ করেছি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর তাদের হাতে কোনো ধর্মের মানুষ নিরাপদ ছিল না। সব ধর্মের মানুষের ওপর তারা নির্যাতন চালিয়েছে। কত মেয়ের ওপর যে পাশবিক নির্যাতন চালানো হয়েছে তখন তা বলে শেষ করা যাবে না। পাবনায় ২০০ খ্রিস্টান পরিবারের ওপর হামলা করা হয়েছিল। আমি সেখানে ছুটে গিয়েছিলাম।

মতামত