টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফের সেনা মোতায়েনের দাবি নাকচ

চট্টগ্রাম, ২২ ডিসেম্বর (সিটিজি টাইমস): আসন্ন পৌরসভা নির্বাচনে নেতা-কর্মীদের ওপর হামলা, নির্যাতন, সহিংসতা বন্ধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে পৌর নির্বাচনে বিএনপির সেনা মোতায়েনের দাবি নাকচ করে দিয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ।

মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয় থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের তিনি এ কথা জানান।

কাজী রকিবউদ্দিন আহমদ বলেন, আমরা আমাদের রিটার্নিং কর্মকর্তাদের মাধ্যমে সব সময় নির্বাচনের খবর রাখছি। এখনো পর্যন্ত যে পরিস্থিতি আছে, তাতে সেনা মোতায়েনের দরকার মনে করছি না।

এর আগে বিকেল ৪টার দিকে প্রধান নির্বাচন কমিশনারের কাছে আনুষ্ঠানিক দাবি জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

সিইসির সঙ্গে বৈঠক শেষে মঈন খান সাংবাদিকদের বলেন, দুই সপ্তাহ ধরে দলের নেতা-কর্মীদের ওপর যে জুলম-নির্যাতন চলছে তাতে আর লেভেল প্লেয়িং ফিল্ড নেই। এ নিয়ে আমরা উদ্বিগ্ন। মানুষ যেন নির্ভয়ে ভোট দিতে পারে, তা নিশ্চিত করতে পৌরসভায় সেনা মোতায়েনের দাবি জানিয়েছি।

আইনগত দিক বিবেচনা করে নির্বাচন কমিশন তার করণীয় ঠিক করবে বলে আশা করেন তিনি।

মঈন খান বলেন, দুই সপ্তাহ আগের পরিস্থিতি আর এখনকার পরিস্থিতি ভিন্ন। এখন নতুন আশঙ্কা তৈরি হয়েছে। ভোটারদের নিরাপত্তা নিশ্চিতে সেনা মোতায়েন করা দরকার।

তিনি জানান, প্রশাসন ও সরকারদলীয় লোকজন যে পরিবেশ তৈরি করেছে, তাতে আর বিএনপির জন্য সমান সুযোগ থাকছে না। ভোটে সেনা মোতায়েন না হলে দলের অবস্থান কী হবে তা নিয়ে মন্তব্য করেননি মঈন খান।

মতামত