টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে উৎসবমুখর পরিবেশে ৪ মেয়র প্রার্থীর নির্ঘুম প্রচারণা

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

চট্টগ্রাম, ২১ ডিসেম্বর (সিটিজি টাইমস): চট্টগ্রামের রাউজানে উৎসবমুখর পরিবেশে প্রচারণা চলছে। পৌরসভা নির্বাচনে এখানে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন চার প্রার্থী। প্রার্থীরা কর্মী-সমর্থকদের নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত পাড়া-মহল­ায় গণসংযোগ করছেন। বাড়ি বাড়ি গিয়ে মা-বোনদের কাছে দোয়া ও ভোট প্রার্থনা করছেন।

এই পৌরসভায় প্রতটি ওয়ার্ডে পুরুষ ও মহিলা কাউন্সিলরগণ আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে টেনশনমুক্ত আছেন। তাদের অনেকেই এখন নিজ নিজ পছন্দের মেয়র প্রার্থীকে জয়ী করতে গণসংযোগে রয়েছেন।

আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী দেবাশীষ পালিত তার আত্মীয়-স্বজন এবং কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। তবে তার সঙ্গে আওয়ামী লীগের উলে­খযোগ্য কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি।

গতকাল সোমবার আওয়ামীলীগের প্রার্থী দেবাশীষ পালিত (নৌকা) ও বিএনপি’র প্রার্থী কাজী আবদুল্লাহ আল হাসান (ধানেরশীষ) প্রতিক নিয়ে সুলতানপুর ছিটিয়া পাড়া এলাকায় গণসংযোগ করতে গিয়ে একে অপরের মুখ মুখি হয়ে পড়ে, এসময় আওয়ামীলীগের প্রার্থী দেবাশীষ পালিতকে বিএনপি’র প্রার্থী কাজী আবদুল্লাহ আল হাসান একে অপরকে জড়িযে ধরে কুশল বিনিময় করে এসময় দুইপক্ষের সাথে থাকা নেতা কর্মীরা হটাৎ এমন দৃশ্য দেখে আনন্দে উৎফুল­ হয়ে উঠে কিছু সময়ের জন্য পরে প্রার্থীরা তাদের প্রচারনায় ব্যস্ত হয়ে পরে।

এদিকে জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম চৌধুরী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অনেক নেতা-কর্মীকে সঙ্গে পেয়েছেন। গতকাল সোমবার রানার সঙ্গে গণসংযোগে ছিলেন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি ও কাউন্সিলর আজাদ হোসেন, শামিমুল ইসলাম চৌধুরী শামু। সঙ্গে ছিলেন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের উলে­খযোগ্য সংখ্যক নেতা-কর্মী। গণসংযোগে অংশ নেয়া যুবলীগ নেতা এমরান হোসেন চৌধুরী, হাজী মঈনউদ্দিন মোস্তাফা বলেন, রানা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও ছাত্রলীগের ত্যাগী নেতা।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত কাউন্সিলর বশির উদ্দিন খান দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্যে রানাকে বিজয়ী করার আহবান জানান। রানার নির্বাচনী কার্যালয়েও সবসময় আওয়ামী লীগের অনেক নেতা-কর্মীকে দেখা যায়। জানা গেছে, তারা রানার পক্ষে জনমত সৃষ্টিতে কাজ করছেন।

রানার নির্বাচনী সমম্বয়ক আহসান হাবিব চৌধুরী ও তপন দে বলেন, পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও এলাকার মুরুব্বিরা রানাকে যেভাবে নির্দেশনা দিচ্ছেন তিনি সেভাবে প্রচারণা চালাচ্ছেন।

এলাকা ঘুরে দেখা গেছে, ধানের শীষ প্রতীক নিয়ে কাজী আবদুল্লাহ আল হাসান এবং মোবাইল প্রতীকে মীর মোহাম্মদ মনছুর আলমও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

মতামত