টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জমে উঠেছে সন্দ্বীপের পৌর নির্বাচন

মাসুমুল ইসলাম
সন্দ্বীপ থেকে ফিরে

rচট্টগ্রাম, ২১ ডিসেম্বর (সিটিজি টাইমস): পৌষের শীত জেঁকে বসতে শুরু করেছে। কিন্তু এরে মধ্যে থেমে নেই পৌর নির্বাচনের অামেজ।দিনের অালো ফুটতে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন প্রার্থীরা। শুনাচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। এক বাড়ি থেকে অন্য বাড়ি এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডেজনসংযোগে ব্যস্ত থাকেন প্রার্থীরা। সব ভোটারের কাছে অন্তত একবার হলেও স্বশরীরে পৌঁছাতে চাইছেন প্রার্থীরা।

তাছাড়া এবার দলীয় প্রতীকে প্রথম পৌর নির্বাচন।ভোটাররা জানান আগে সাধারন প্রতীকে নির্বাচন হলে কে আওয়ামী লীগ কে বিএনপির প্রার্থী তা বের করতে কষ্ট হতো।কিন্তুু এবার চিত্র ভিন্ন। এই সমস্যা হবেনা বলে তাদের ধারণা।

পৌর সভার উন্নয়নে কিভাবে নিজেকে নিয়জিত করবেন তা ভোটারদের সামনে তুলে ধরছেন অাওয়ামিলীগের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র জাফর উল্ল্যাহ টিটু। তার দায়িত্ব পালনের সময় পৌর সভার যে উন্নয়ন মূলক কাজ হয়েছে তা তার প্রচারণার সময় ভোটারদের দ্বারে দ্বারে তুলে ধরছেন। তিনি বলেন,অামি বাড়ি বাড়ি ভোটারদের কাছে যাওয়া ও ঘরোয়া বৈঠককে বেশি গুরুত্ব দিচ্ছেন।

অাশা করি ভোটাররা অামাকে অারোএকবার পৌর সভার উন্নয়নের সুযোগ দিবেন।

sবিএনপি প্রার্থী অাজমত অালী বাহাদুর সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে গিয়ে ভোট চাচ্ছেন। তিনি বলেন,অামি প্রচারণর প্রথমদিন থেকে জনসংযোগে বাড়ি বাড়ি যাওয়াকে গুরুত্ব দিচ্ছি। প্রবীণদের পায়ে ধরে দোয়া সমবয়সীদদের করমর্দন করে দোয়া চাওয়ার পাশাপাশি সন্দ্বীপের পৌর সভাকে উন্নয়নের মাধ্যমে সুন্দর করার প্রতিশ্রুতি দিচ্ছি।

বাহাদুর বলেন,যদি সুষ্ঠু নির্বাচন হয় ভোটারেরা নিজের ভোট নিজে দিতে পারে তাহলে ইনশাল্লাহ অামি জয়লাভ করব।

মতামত