টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পাকিস্তান লিগে সাকিব-তামিমদের দাম নির্ধারণ

shakib-tamimচট্টগ্রাম, ১৯ ডিসেম্বর (সিটিজি টাইমস):  আগামী বছরের ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আর এ টুর্নামেন্টে বাংলাদেশের দশ ক্রিকেটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। পাঁচ ফ্রাঞ্চাইজির এ টুর্নামেন্টর জন্যে ৩০৮ ক্রিকেটারকে বাছাই করেছে পিএসএল গভর্নিং কাউন্সিল। এতে দেশি (পাকিস্তানের) ক্রিকেটারের সংখ্যা ১৩৭ ও বিদেশি ক্রিকেটার ১৭১ জন।

ক্রিকেটারদের পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে- প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমারজিং। ক্যাটাগরি অনুযায়ী সাকিব আল হাসান খেলোয়াড় তালিকায় সবার ওপরে আছেন। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে সাকিবের জায়গা হয়েছে। কোনো ফ্রেঞ্চাইজি সাকিবকে নিলে তাকে চড়া দাম দিতে হবে। যার মূল্য এক লাখ ৪০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা কোটি টাকার বেশি।

ডায়মন্ড ক্যাটাগরিতে না থাকলেও ‘গোল্ড’ ক্যাটাগরিতে আছেন পাঁচ ক্রিকেটার। তারা হলেন তামিম ইকবাল, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম ও শাহরিয়ার নাফিস। গোল্ড ক্যাটাগরির জন্য ৫০ হাজার ডলার। সিলভার ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়। এ ক্যাটাগরির পারিশ্রমিক ২৫ হাজার ডলার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড ও পিএসএল গভর্নিং কাউন্সিল শনিবার এক বিবৃতিতে জানায়, ক্রিকেটারদের যে পারিশ্রমিক তারা নির্ধারণ করেছেন, সেটি ফ্রেঞ্চাইজিদের দিতে হবে

মতামত