টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঢাকা ছাড়লেন পঙ্কজ, আসছেন হর্ষবর্ধন

ponkojচট্টগ্রাম, ১৯ ডিসেম্বর (সিটিজি টাইমস):  দায়িত্ব পালন শেষে ঢাকা ত্যাগ করেছেন ভারতের আলোচিত হাইকমিশনার পঙ্কজ সরন। তাঁর স্থলে নিয়োগ দেয়া হয়েছে হর্ষবর্ধন শ্রিংলাকে। জানুয়ারির মাঝামাঝিতে তিনি ঢাকায় আসবেন।

শনিবার ঢাকায় ভারতের হাইকমিশন থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পঙ্কজ সরন শনিবার ঢাকা ছেড়েছেন। তিনি রাশিয়ায় ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হর্ষবর্ধন দায়িত্ব বুঝে নেয়ার আগ পর্যন্ত তাঁর স্থলে দায়িত্ব পালন করবেন ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ স্বইকা। ইতিমধ্যেই তিনি ঢাকায় এসে পৌঁছেছেন।

ঢাকায় দায়িত্ব নেয়ার আগে ড. আদর্শ স্বইকা নয়া দিল্লিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে জাতিসংঘ বিভাগের পরিচালক পদে কর্মরত ছিলেন। তার আগে তিনি বেইজিং, সোফিয়া ও মস্কোতে ভারতীয় মিশনে দায়িত্ব পালন করেন। রসায়নে পিএইচডি ডিগ্রি অর্জন করা এই কূটনীতিক হিন্দি, বাংলা ও রুশ ভাষায় কথা বলতে পারেন।

প্রসঙ্গত, বিগত ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগকে ভারতের একতরফা সমর্থন; দীর্ঘদিন ঝুলে থাকা সীমান্ত চুক্তি বাস্তবায়ন এসব কারণে পঙ্কজ সরন আলোচিত ছিলেন। বিভিন্ন সময় আভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে কথা বলে তিনি সমালোচিতও হয়েছেন।

মতামত