টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সমৃদ্ধির পথে দেশ

fojle-rabbiচট্টগ্রাম, ১৯ ডিসেম্বর (সিটিজি টাইমস): জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে চাই দৃঢ় মনোবলের অধিকারী সৎ, সাহসী ও দেশপ্রেমিক এক প্রাজ্ঞ নেতৃত্ব। বাংলাদেশ আজ তেমনই একজন প্রজ্ঞাময়ী যোগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সমৃদ্ধির পথে এগিয়ে চলছে। এ নেতৃত্ব অব্যাহত থাকলে বাংলাদেশ অতি শিগগিরই উন্নত রাষ্ট্রে উন্নীত হবে।

শনিবার দুপুরে রাজধানীর এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন তিনি। নিউট্রেশন ও অটিজম রিসার্স সেন্টারে আয়োজিত ডায়েট ফর অটিজম সংক্রান্ত সেমিনারে নার্কের নির্বাহী পরিচালক পুষ্টিবিদ তামান্না শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নার্কের চেয়ারম্যান মো. আরিফুর রহমান। এসময় অন্যদের মধ্যে অধ্যাপক মুজাহেরুল হক, অধ্যাপক ড. এম আবদুর রহমান, ড. কামরুন নাহার, ড. কামাল আহমেদ, অধ্যাপক শারমীন ইয়াসমিনসহ নার্কের ব্যক্তিবর্গরা বক্তৃতা করেন।

ডেপুটি স্পিকার বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারা দেশের সম্পদ। জনগণকে এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। এছাড়া পরিবার ও সমাজকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মো. ফজলে রাব্বী মিয়া বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের ভাগ্য উন্নয়নের জন্য অনেক কাজ করছেন, প্রতিবন্ধীদের সুযোগ সুবিধা প্রদানের বিষয়ে বর্তমানে থানা পর্যায়ে এ সংক্রান্ত কাজ করা হচ্ছে। এছাড়া প্রতিবন্ধীদের সুরক্ষার জন্য আইন প্রণয়নও প্রক্রিয়াধীন আছে। এক্ষেত্রে প্রতিবন্ধীদের পরিবার, প্রতিবেশী আত্মীয়-স্বজন সমাজের সকলকে সহযোগিতার আহ্বান জানান তিনি।

ডেপুটি স্পিকার বলেন, প্রতিবন্ধীরা আর্ন্তজাতিকভাবে ক্রীড়াঙ্গণে অনেক সাফল্য অর্জন করেছেন। তিনি জাতীয় লেভেলে অটিজম সক্রান্ত একটি ডাটা বেইজ করার পরামর্শ প্রদান করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত