টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় মসজিদ কমিটিকে কেন্দ্র করে হামলা বাড়িঘর ভাংচুর

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunia-hamla-picচট্টগ্রাম, ১৯ ডিসেম্বর (সিটিজি টাইমস):   রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের কাউখালী এলাকায় মসজিদ কমিটি নিয়ে দু’পক্ষের মধ্যে বিবাদ চরম আকার ধারন করেছে। এ ঘটনাকে কেন্দ্র করে এক পক্ষের উপর হামলা ভাংচুর ও গোলাগুলির ঘটনা ঘটেছে। হামলার ঘটনায় ৭ কাঁচা বাড়ি ঘর ভাংচুর করা হয়েছে। প্রতিপক্ষসহ অজ্ঞাতনামা ২০/২৫ জন মুখোশধারী অস্ত্রশস্ত্র নিয়ে ব্যাপক ভাংচুর চালায় ও ভয়ভীতি দেখায়। খবর পেয়ে রাঙ্গুনিয়া থানার টহল পুলিশ মো. ই¯্রাফিল ঘটনাস্থলে পৌঁছলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। এ ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় অভিযোগ করা হয়েছে।

বেতাগী কাউখালী গার্ড বাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাষ্টার নুরুল আনোয়ার জানান, শুক্রবার জুমার নামাজের পর মসজিদে স্থানীয় মুসল্লী আবদুল শুক্কুর ও আবদুল আজিজের সাথে তুচ্ছ বিষয় নিয়ে তর্কাতর্কি হয়। তিনি ঘটনা মীমাংস করার জন্য মধ্যস্থতা করলে অন্য মুসল্লী জনৈক আবদুল লতিফ মেম্বার মাষ্টার নুরুল আনোয়ারের উপর চড়াও হয়। এর জের ধরে আবদুল লতিফ দলবল নিয়ে শুক্রবার রাতের আঁধারে গ্রামে হামলা চালায় ও ভাংচুর করে। খবর পেয়ে রাঙ্গুনিয়া থানার পুলিশ গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

সরফভাটা ইউপি চেয়ারম্যান পেয়ারুল হক চৌধুরী স্বপন জানান, হামলার খবর পেয়ে পুলিশকে জানিয়েছে। গনতান্ত্রিকভাবে মসজিদ কমিটি হয়েছে। যাদের বাড়িঘরে হামলা হয়েছে তারা বেশিরভাগই বর্তমান মসজিদ কমিটির পক্ষের লোকজন।

জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার এস.আই মো. ই¯্রাফিল জানান, খবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে আমরা গিয়েছি। ভাংচুরের বিষয়টি দেখেছি।

মতামত