টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ড পুরোদমে প্রচারণা জমে উঠেছে পৌরসভা নির্বাচন

মো. ইমরান হোসেন
সীতাকুণ্ড প্রতিনিধি 

A-Ligচট্টগ্রাম, ১৮ ডিসেম্বর (সিটিজি টাইমস):  প্রার্থীদের গণসংযোগ আর প্রচারনায় সীতাকুণ্ডে পুরোদমে জমে উঠেছে পৌরসভা নির্বাচন। প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এ নির্বাচনে ভোটাররা খুঁজছেন উন্নয়ন আর জনবান্ধব প্রার্থীদের। প্রচারণায় ক্ষমতসীন আওয়ামী লীগের প্রার্থীদের চাঙ্গাভাব থাকলেও পিছিয়ে নেই বিএনপি ও জামায়াত প্রার্থীরা।

পুরোদমে চলছে এখন প্রার্থীদের প্রচার-প্রচারণায়। চাঙ্গাভাব রয়েছে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা বদিউল আলমের। তিনি প্রচারনার দিন থেকে শুরু করে উঠে-পড়ে লেগেছে ভোটারদের মন জয় করতে। কাজের একটি অংশ হিসেবে পুরোদমে চালিয়ে যাচ্ছে গনসংযোগ আর রাস্তা-ঘাট যেখানে যতটুকু সম্ভব কৌশল বিনিময়। কিছুটা নিষ্ক্রিয় অবস্থানে বিএনপি মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা আবুল মুনছুর এবং জনসম্মুখে না আসলেও যথাসাধ্য প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে সতন্ত্র প্রার্থী তৌহিদুল হক চৌধুরী।

উন্নয়ন ও জনবান্ধব প্রার্থীকে ভোট দেওয়ার কথা জানিয়েছেন সীতাকুন্ড পৌরসভার ৯নং ওয়ার্ডের ভোটার মো. সেলিম। তিনি আরো বলেন, নির্বাচন এলে সবাই মিঠা মিঠা কথা বলে। তাই এবার নির্বাচনে মিঠা কথায় কান না দিয়ে সমাজ ও এলাকার উন্নয়নমূখী কাজের সেরা দাবীদারকে আমরা ভোট দেব। নির্বাচন এলে প্রার্থী প্রতিশ্র“তি দিতে একটুও কোনঠাসাবোধ করেন না। তাই এবার আমরা তাকেই ভোট দেব যাকে সুখে-দুখে, বিপদে কাছে পাব তাকে।

সীতাকুণ্ড পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা বদিউর আলম অভিযোগ করেন, বর্তমান মেয়র নায়েক সফি দলকে পুজি করে বার বার নির্বাচিত হয়ে সীতাকুন্ড উন্নয়নের কোন কাজ করেননি। উন্নয়ন করেছেন তার নিজের সম্পদের। ভোটের জন্য বিগত আন্দোলনে জামায়াত-বিএনপিকে সহযোগীতা করেছেন। পরাজয় হবেন নিশ্চিত জেনে ভোটে দাড়াবেন না বলে ঘোষনা দিয়েও এবারও সতন্ত্রে দাড়িয়েছেন। তিনি বলেন আমি পদের লোবী নই, দল আমাকে দায়িত্ব দিয়েছেন, আমি এই গুরু দায়িত্ব পালন করার জন্য যথাসাধ্য চেষ্টা করবো। সীতাকুন্ড উন্নয়নে আমি যথাসাধ্য চেষ্টা করব। যাতে সীতাকুন্ডবাসী আমার উন্নয়ন ভোগ করে চিরদিন স্বরন রাখে এবং নির্বাচনে জয়লাভের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী পৌরবাসী আমাকে নৌকা প্রতিকে ভোট জয়যুক্ত করবে।

BNPসীতাকুণ্ড পৌরসভায় বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা আবুল মুনছুর বলেন, নির্বাচন কমিশনার এর শুভ বুদ্ধির উদয় হবে। আসন্ন পৌরসভা নির্বাচনকে কোন রকম প্রশ্নবিদ্ধ না করে পৌরবাসীকে একটি সুন্দর নির্বাচন উপহার দিবে। এবং আমি সেই সাথে সরকারকেও অনুরোধ করবো পৌরসভা নির্বাচনে ভোটাররা যেন নির্ভয়ে যার যার ভোট দিতে পারে সে ব্যবস্থা নেওয়ার জন্য। সরকার এবং নির্বাচন কমিশনকে অনুরোধ করবো অতীতে কি হয়েছি সে দিকে না তাকিয়ে ভবিষ্যতে ভাল কিছু করে পৌরবাসীকে যেন সুন্দর একটি নির্বাচন উপহার দেয়া হয়। তিনি আরো বলেন, সীতাকুণ্ড পৌরবাসী পরিবর্তন চাই। তাই সে পরিবর্তন বাস্তবে পরিণত করতে সকল পৌরবাসীকে তিনি ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে অনুরোধ করেন।

সুষ্ঠু ভোট অনুষ্ঠানে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগের কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত