টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বিজয় দিবসে উন্মুক্ত ছিল নৌবাহিনীর দুই জাহাজ

CTG-NEWSচট্টগ্রাম, ১৬ ডিসেম্বর (সিটিজি টাইমস):   মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার দিনভর চট্টগ্রামের পতেঙ্গাস্থ বাংলাদেশ নৌবাহিনীর ঘাঁটিতে নৌবাহিনীর দুটি জাহাজ জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। বানৌজা বিএনএস ওসমান এবং কোস্টগার্ডের জাহাজ সিজিএস তৌহিদ বুধবার সকাল থেকে স্কুল-কলেজের শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণ পরিদর্শন করেন।

নৌবাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে চট্টগ্রাম নৌ-অঞ্চলে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে ১৬ ডিসেম্বর বুধবার বাদ ফজর সকল মসজিদে স্বাধীনতাযুদ্ধে শাহাদাত বরণকারী বীর মুক্তিযাদ্ধাদের আত্মার মাগফেরাত, দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দিবসটির তাৎপর্য তুলে ধরে সকালে চট্টগ্রাম নৌঅঞ্চলের সকল জাহাজ ও ঘাঁটিতে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

এছাড়া দিবসটি যথাযথভাবে পালনের অংশ হিসেবে চট্টগ্রাম নেভাল বার্থে বানৌজা ওসমান সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। এসময় বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীসহ বিপুল সংখ্যক স্থানীয় জনগণ জাহাজ পরিদর্শন করেন।

এ সময় জাহাজের অধিনায়ক কমান্ডার ম ফয়জুল ইসলাম (জি), পিএসসি, বিএনএর নেতৃত্বে জাহাজের নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য দায়িত্বরত ব্যক্তিবর্গ জাহাজের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে ভিজিটরদেরকে ধারণা দেন।

মতামত