টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আজ ফাইনালে মুখোমুখি বরিশাল-কুমিল্লা

চট্টগ্রাম, ১৪ ডিসেম্বর (সিটিজি টাইমস): নতুন চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আজ সন্ধ্যা সাড়ে ৬টায় পরস্পরের মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও বরিশাল বুলস। দুই দলের জমজমাট ফাইনালের প্রতিশ্রুতির ভেতর দিয়েই পর্দা নামতে যাচ্ছে তৃতীয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। চলতি বিপিএলের একেবারে শুরুতে ফিরে গেলে এই দু দলকে ফাইনালে কল্পনা করা কঠিন ছিলো। গেইলের আসার সম্ভাবনায় বরিশাল মোটামুটি শক্তিশালী দল ছিলো। কিন্তু কুমিল্লা ছিলো সত্যিকারের ‘আউটসাউডার’। দলে মাশরাফি বিন মুর্তজা ছাড়া তেমন কোনো বড় তারকা নেই। বিদেশি যারা আছেন, তারাও যার যার দেশের মাঝারি পারফরমার।

এমনকি কোচও বড় তারকা নন। এরপর আবার দলটির শত্রু হয়ে ওঠে একের পর এক ইনজুরি; খোদ অধিনায়ক মাশরাফি ইনজুরিতে টানা তিন ম্যাচ বল করতে পারেননি।

বিপরীতে এক ঝাঁক দেশি বিদেশি খেলোয়াড়, তারকা কোচ নিয়ে দল করেছিলো অনেকেই। কিন্তু সবাইকে হতাশ করে দিয়ে এবং চমকে দিয়ে সেই কুমিল্লা সবার আগে চলে যায় ফাইনালে। ১০ ম্যাচে ৭ জয় নিয়ে কোয়ালিফায়ারে এসেছিলো তারা। সেখানে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনাল।

বিপরীতে বরিশাল বুলসের এই যাত্রাপথটা একটু ভিন্ন ছিলো। ক্রিস গেইলকে ছাড়াই ৫ ম্যাচের মধ্যে ৪টি জিতে দারুণ করছিলো দলটি। হঠাৎ একটু ছন্দ হারিয়ে ফেলার পর আবার গেইল ঝড় এবং শেষ অবদি তারাও ৭ জয় নিয়ে গ্রুপপর্ব শেষ করলো। তবে রানরেটে পেছনে থাকায় পয়েন্ট তালিকার তৃতীয় দল হিসেবে খেলতে হলো এলিমিনেটর। সেখানে ঢাকা ডিনামাইটসকে বিদায় করে দেয়ার পর সামনে পড়লো রংপুর। শেষ ম্যাচে সাব্বির রহমান রুম্মনের প্রবল প্রতাপে রংপুরকেও বিদায় করে ফাইনালে এখন বরিশাল।

আজ শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি দু দল। দেখার অপেক্ষা দেশের কোন অঞ্চল আজ বিপিএল উৎসবে মাতে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত