টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অক্সিজেন মোড় যানজটমুক্ত করতে পুলিশের উদ্যোগ

ctgচট্টগ্রাম, ১৪ ডিসেম্বর (সিটিজি টাইমস):  চট্টগ্রাম মহানগরীর ব্যস্ততম যানজটপ্রবণ এলাকা বায়েজিদ অক্সিজেন মোড় এলাকার যানজট নিরসনে বিশেষ উদ্যোগ নিয়েছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিনের নেতৃত্বে স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়ীরা যানজট নিরসনে সচেতনতামূলক কার্যক্রম চালান। এ সময় অক্সিজেন মোড়ে ফুটপাত ও যানবাহন চলাচলের রাস্তায় হকার, অবৈধ পার্কিং, সড়কের পাশের দোকানের বর্ধিত অংশ সরিয়ে নিতে দখলদারদের অনুরোধ করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা।

ভারপ্রাপ্ত কর্মকর্তার অনুরোধে তাৎক্ষণিকভাবে ব্যস্ততম এই সড়কে স্বাভাবিক যানবাহন চলাচল নিশ্চিত করে সড়ক থেকে সরে যান দখলদাররা।

বায়েজিদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, নগরীর ব্যস্ততম অক্সিজেন মোড়ে নিত্য যানজট লেগেই থাকে। অবৈধ পার্কিং, সড়ক ও ফুটপাত দখল করে হকার এবং যানবাহনের স্টেশন তৈরি করার এখানে প্রতিদিন মানুষকে দুর্ভোগ পোহাতে হয়। এই অবস্থায় সাধারণ মানুষকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে করে পুরো অক্সিজেন মোড় এলাকার যানযট দূর করতে সচেতনতামূলক কর্মসূচির মাধ্যমে উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত অক্সিজেন মোড় পরিদর্শন করে সাধারণ মানুষ, যানবাহন চালক, স্থানীয় ব্যবসায়ী ও হকারদের সচেতন করা হয়েছে। অনেকে তাৎক্ষণিকভাবে সড়ক থেকে তাদের স্থাপনা সরিয়ে নিয়েছে নিজ উদ্যোগেই।

সচেতনতামূলক এই কর্মসূচির সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ীরা ওসির সঙ্গে ছিলেন। আগামীতেও বায়েজিদ থানা সাধারণ মানুষ এবং যানবাহন চলাচল স্বাভাবিক ও যানজটমুক্ত রাখতে কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বায়েজিদ থানার ওসি মোহাম্মদ মহসিন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত