টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গি অর্থায়নের মামলায় ২ আইনজীবীর জামিন

bচট্টগ্রাম, ১৪ ডিসেম্বর (সিটিজি টাইমস):  জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে অর্থ যোগান দেয়ার অভিযোগে আটক ৩ আইনজীবীর মধ্যে ২ জনকে জামিন দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। জামিন পাওয়া দুই আইনজীবী হলেন, হাসানুজ্জামান লিটন এবং মাহফুজ চৌধুরী বাপন ।

সোমবার এ সংক্রান্ত হাটহাজারী থানায় দায়ের হওয়া মামলায় এবং আগেরদিনে বাঁশখালীতে দায়ের হওয়া অপর মামলায় তাদের জামিন মঞ্জুর করেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মো. নুরুল ইসলাম (অবকাশকালীন)।

তাদের আইনজীবী এডভোকেট আব্দুস সাত্তার জানান, সোমবার হাটহাজারীর মামলা এবং রোববার বাঁশখালীর মামলায় তাদের জামিন চাইলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

এদিকে রাষ্ট্র পক্ষের আইনজীবী জেলা পিপি মোহাম্মদ আবুল হাসেম  জানান, তিন আইনজীবীর অপরাধের প্রমাণ থাকা সত্ত্বেও অবকাশ কালীন জেলা জজ হাসানুজ্জামান লিটন এবং মাহফুজ চৌধুরী বাপনের জামিন মঞ্জুর করেছেন ।

উল্লেখ্য, জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে ‘অর্থায়নের’ অভিযোগে এ বছরের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে লিটন ও বাপনের সঙ্গে বিএনপিপন্থী আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকেও (৩৯) গ্রেপ্তার করেছিল র‌্যাব। গ্রেপ্তারের পর পরই তাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়।

এসময় তিন আইনজীবীকে বাঁশখালীর লটমনি পাহাড় ও হাটহাজারি উপজেলার আল মাদরাসাতুল আবু বকর থেকে অস্ত্র উদ্ধারের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরে কয়েক দফা রিমান্ড শেষে তিন আইনজীবী সন্ত্রাস বিরোধী আইনের ২৩ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেন। তবে সেখানে তারা এটিকে জঙ্গি অর্থায়ন নয়, মক্কেলের টাকা ফেরত দিয়েছেন বলে দাবি করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত